পাকিস্তানে নতুন চমক নওয়াজের নাতি - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

পাকিস্তানে নতুন চমক নওয়াজের নাতি

  


পিএনএস ডেস্ক: নির্বাচনের আগে ফের মাস্টারস্ট্রোক দিলো শরিফ পরিবার। আগামী ২৫ জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচনের প্রচারে নামছেন নওয়াজ শরিফের নাতি তথা মারিয়মের ছেলে জুনাইদ সফদার। তিনিই এখন নওয়াজের দল পিএমএল-এনের প্রচারের মুখ হতে চলেছেন।

ব্রিটেনের একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ২০ বছরের জুনাইদ সোমবার পাকিস্তানের মাটিতে পা রেখেছেন। রাওয়ালপিন্ডির আদিলা জেলে তিনি নানা নওয়াজ শরিফ, মা মারিয়ম ও বাবা মোহম্মদ সফদারের সঙ্গে দেখাও করেন।

পাকিস্তানি ইংরেজি দৈনিক ‘দি ডন’কে দেয়া সাক্ষাৎকারে পিএমএল-এনের এক নেতা বলেন, জুনাইদ জেলে গিয়ে তার নানা ও মা-বাবার সাথে দেখা করলেন কি না, সেটা বড় কথা নয়। তিনি দলের জয় নিয়ে বেশি চিন্তিত।

এদিকে জুনাইদকে নিয়ে দলীয়-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ তৈরি হয়েছে। লাহোরে শরিফের বাড়ি সংলগ্ন এলাকা তার ছবিতে সয়লাপ হয়ে গেছে। শরিফ, মরিয়মের ছবির পাশাপাশি জুনাইদের ছবি নিয়ে পিএমএল-এন নেতা-কর্মীরা মিছিল বের করেন। মা ও নানার কেন্দ্র ছাড়া বাছাই করা কিছু কেন্দ্রে তাকে প্রচার করতে দেখা যাবে।

এদিকে নির্বাচন পর্যন্ত শরিফদের জেলেই কাটাতে হচ্ছে। কেননা এদিন তাদের জামিনের শুনানি জুলাইয়ের শেষ সপ্তাহ পর্যন্ত স্থগিত করে দিয়েছে আদালত। সোমবার শরিফ, তার কন্যা মারিয়ম এবং জামাই মোহাম্মদ সফদার ইসলামাবাদ হাইকোর্টে দুর্নীতি মামলার রায় নিয়ে চ্যালেঞ্জ করেন। তাদের বিরুদ্ধে আনা দুর্নীতির মামলাগুলি মিথ্যা উল্লেখ করে হাইকোর্টে একটি হলফনামা জমা দেন।

মঙ্গলবার বিচারপতি মহসিন আখতার কায়ানি ও বিচারপতি মিয়ানগুল হাসান আওরঙ্গজেবের নেতৃত্বাধীন বেঞ্চ জুলাইয়ের শেষ সপ্তাহে পরবর্তী শুনানির নির্দেশ দেন। এছাড়াও শরিফদের বিরুদ্ধে দুর্নীতির তদন্তে জড়িত এনএবিকে যাবতীয় রেকর্ড দাখিল করার নির্দেশ দেয় আদালত।

গত শুক্রবার লন্ডন থেকে আবু ধাবি হয়ে লাহোর ফিরতেই গ্রেফতার হন তারা। লন্ডনে বিলাসবহুল চারটি ফ্ল্যাট কেনার অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দেয় আদালত। মেয়ে মারিয়মকে দেয়া হয় ৭ বছরের কারাদণ্ড। এদিকে নওয়াজকে জেলের সাজা দেয়া দুর্নীতি দমন আদালতের বিচারক মোহাম্মদ বশির সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আরো দু’টি দুর্নীতির মামলার শুনানি থেকে স্বেচ্ছায় সরে গেলেন। আল-আজিজ স্টিল মিল এবং ফ্ল্যাগশিপ দুর্নীতি মামলার শুনানি থেকে তিনি সরে যান। নওয়াজের আইনজীবী খাজা হ্যারিস বিচারপতি বশিরের এজলাসে ওই দু’টি মামলার শুনানি নিয়ে আপত্তি জানিয়েছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech