যুক্তরাষ্ট্রে নৌকাডুবিতে একই পরিবারের ৯ জন নিহত

  


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যে ঝড়ের কবলে পড়ে পর্যটকবাহী ছোট নৌকাডুবে মৃতের সংখ্যা বেড়ে ১৭ জন হয়েছে। এর মধ্যে একই পরিবারের নয়জন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে রাজ্য সরকার।

বৃহস্পতিবার (১৯ জুলাই) মিসৌরির একটি হ্রদে ধারণক্ষমতার বেশি ৩১ জন যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। পরে ডুবুরি দল গিয়ে অভিযান চালিয়ে নিখোঁজদের উদ্ধার করে।

মিসৌরি রাজ্য সরকার প্রধান মাইকেল পারসন বলেছেন, হ্রদে নৌকা ডুবে এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। ওই নৌকার এক নারী যাত্রী জানান, নিহতদের মধ্যে নয়জনই তার (নারীর) পরিবারের সদস্য। তবে সৌভাগ্যক্রমে দুইজন বেচেঁ যান।

এদিকে, নৌকায় কারও জন্য কোনো লাইফ জ্যাকেট ছিল না বলে সরকার প্রধানের কাছে অভিযোগ করেছেন ওই নারী।

নারী বলেন, নৌকা যখন ডুবে যাচ্ছে তখন চালক লাইফ জ্যাকেট দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছিলেন। এছাড়া নৌকাটিতে তার ধারণ ক্ষমতা থেকে বেশি যাত্রী ওঠানো হয়েছিল।

মিসৌরি হাইওয়ে চৌকি বলছে, দুর্ঘটনায় যাদের মৃত্যু হয়েছে তাদের বয়স এক থেকে ৭০ এর মধ্যে। এছাড়া যারা বেঁচে আছেন তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। নৌকা চালকও হাসপাতালে চিকিৎসাধীন।

পর্যটন হ্রদে ‘ডাক বোট’ বা ছোট নৌকায় ওঠার শখ বেশি থাকে ভ্রমণপ্রিয়দের। আর তাতে মাঝে মাঝে ওভারলোড হয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটে। সুত্র: এএফপি

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech