ইসরায়েলের মুখপাত্রে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র : হামাস

  

পিএনএস ডেস্ক : ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হামাস বলেছে, মার্কিন সরকার বর্তমানে কুদস দখলদার ইসরায়েল সরকারের মুখপাত্রে পরিণত হয়েছে। মার্কিন কর্মকর্তারা ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার জন্য হামাসের প্রতি আহ্বান জানানোর পর এ প্রতিক্রিয়া জানাল ওই প্রতিরোধ আন্দোলন।

মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা জেরাড কুশনার, মধ্যপ্রাচ্যে নিযুক্ত মার্কিন বিশেষ প্রতিনিধি জেসন গ্রিনব্লাট এবং ইসরায়েলে নিযুক্ত ডেভিড ফ্রিডম্যান শুক্রবার দৈনিক ওয়াশিংটন পোস্টে যৌথভাবে একটি নিবন্ধ লিখে ইসরাইলকে স্বীকৃতি দেয়ার জন্য হামাসের প্রতি আহ্বান জানান।

ওই তিন মার্কিন কর্মকর্তা ইসরায়েলকে লক্ষ্য করে রকেট নিক্ষেপ এবং আগুনের ঘুড়ি পাঠানো বন্ধ করতেও হামাসের প্রতি আহ্বান জানান।

এর প্রতিক্রিয়ায় হামাসের মুখপাত্র সামি আবুজুহরি তার ব্যক্তিগত টুইটার পেজে লিখেছেন, গ্রিনব্লাট ও কুশনার সাম্প্রতিক গাজা পরিস্থিতির ব্যাপারে বাস্তবতা উপেক্ষা করে তেল আবিবের ভাষায় কথা বলেছেন। এর মাধ্যমে তারা ইসরায়েলের মোকাবিলায় মার্কিন সরকারের অবমাননাকর অবস্থান ফুটিয়ে তুলেছেন। মার্কিন কর্মকর্তারা আসলে ইসরায়েলের তাবেদারে পরিণত হয়েছেন।

এদিকে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো গাজা উপত্যকায় ইসরায়েল বিরোধী বিক্ষোভ মিছিল অব্যাহত রাখার আহ্বান জানিয়েছে। ফিলিস্তিনিদের স্বদেশ প্রত্যাবর্তনের অধিকার আদায় এবং অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি পাশবিক হামলার প্রতিবাদে গত ৩০ মার্চ থেকে বিক্ষোভ চলছে।

প্রথমদিকে প্রতিদিন এ বিক্ষোভ হলেও বর্তমানে প্রতি শুক্রবার এ শোভাযাত্রা অনুষ্ঠিত হচ্ছে। বিক্ষোভ দেখানোর সময় ফিলিস্তিনিরা ঘুড়ির আগুনের কুণ্ডলি আকাশে উড়িয়ে দিচ্ছেন যা ইসরায়েলের অভ্যন্তরে গিয়ে পড়ছে এবং দখলদারদের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। বিষয়টি তেল আবিবের জন্য বড় ধরনের চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech