মাহাথিরের বিরুদ্ধে অভিযোগ - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

মাহাথিরের বিরুদ্ধে অভিযোগ

  



পিএনএস ডেস্ক: মালয়েশিয়ার ক্ষমতাসীন মাহাথির মোহাম্মদের জোট সরকারের নির্বাচনী ঘোষণাপত্রে যে প্রতিশ্রুতি দেয়া হয়েছে, তা কেবল ‘প্রতিশ্রুতির জন্যই প্রতিশ্রুতি’ বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

এ মন্তব্যের জবাবে মাহাথির বলেছেন, সবার মনে রাখা উচিত যে নির্বাচনী ঘোষণাপত্র কোনো বাইবেল নয়। এটি একটি নির্দেশনা মাত্র। কখনও কখনও আমরা তা অনুসরণ করতে পারি, আবার কখনও কখনও তা সম্ভব হয়ে ওঠে না। তাই আমাদের বাস্তবিক হতে হবে।

পার্লামেন্টের নিম্ন কক্ষের নতুন স্পিকার হিসেবে সাবেক বিচারপতি মোহাম্মদ আরিফ মো. ইউসুফকে মনোনীত করার সিদ্ধান্তে প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের সম্মতির বিষয়টির দিকেই দৃশ্যত ইঙ্গিত করেছেন নাজিব।

পাকাতান হারাপান জোটের নির্বাচনী ঘোষণাপত্রে প্রতিশ্রুতি দেয়া হয়েছিল যে এমপিদের মধ্য থেকে স্পিকার মনোনীত করা হবে। সম্প্রতি একটি ফেসবুক পোস্টে নাজিব বলেন, জনগণকে প্রতারিত করে ক্ষমতা দখল করা রাজনৈতিক দলগুলোর উচিত নয় এবং ন্যায়বিচার নয়।

তিনি আরও বলেন, সাধারণ জনগণের সঙ্গে প্রতারণা করা উচিত নয় এবং আগামী ৫ বছরে পিএইচ সরকার যে ধরনের অজুহাত পেশ করবে, তা সহজেই আমাদের গ্রহণ করতে হবে। নাজিব বলেন, আমরা আমাদের বিএনের (বারাশান ন্যাশনাল) ইশতিহার অত্যন্ত সতর্কতার সঙ্গে পরিকল্পনা করেছিলাম। আমরা কয়েক দফায় এটি পুনর্বিবেচনা করেছি। কারণ আমি প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চেয়েছি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech