রুহানির হুঁশিয়ারির জবাবে যা বললেন ট্রাম্প!

  

পিএনএস ডেস্ক : ইরানকে হুুঁশিয়ারি দিয়ে বিস্ফেরক টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ইরানকে হুমকি দিয়ে ট্রাম্প বলেন, তোমরা পরিণাম ভোগ করবে। এমন পরিণাম যা আগে অল্প কিছু মানুষই ভোগ করেছে।

মাত্র একদিন আগেই যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হুঁশিয়ারি দেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তেহরানের বিরুদ্ধে ওয়াশিংটনের হঠকারী নীতির জেরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুঁশিয়ারি দিয়ে প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, আমেরিকার জানা উচিত...ইরানের সঙ্গে যুদ্ধ হলে সেটি হবে সমস্ত যুদ্ধের মা। আর ইরানের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা হবে সমস্ত শান্তির মা।

ট্রাম্পের উদ্দেশে একটি বার্তাও দেন প্রেসিডেন্ট রুহানি। ট্রাম্পকে উদ্দেশ করে তিনি বলেন, সিংহের লেজ নিয়ে খেলবেন না। এতে শুধুমাত্র অনুতপ্ত হওয়া ছাড়া কিছুই থাকবে না।

ওই বার্তার পরেই রোববার রাতে রুহানিকে সাবধান করতে বিস্ফোরক টুইট করেন ট্রাম্প। এর আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানি নেতাদের নিয়ে বিরূপ মন্তব্য করেন।

ইরানের ধর্মীয় নেতাদের বিরুদ্ধে অভিযোগ করে মাইক পম্পেও বলেন, নিজেদের পকেট ভারী করতে এবং সন্ত্রাসবাদে অর্থ সহায়তা করার জন্য এই নেতারা দেশের রাজস্ব ব্যবহার করছেন।

ইরানের নেতাদের দুর্নীতির মাত্রা এবং সম্পদ দেখে এটাই বোঝা যায় যে, ইরান একটি সরকারের অধীনে চলার চেয়ে মাফিয়ার মতো করে চলছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech