ফেঁসে যাচ্ছেন ট্রাম্পের ছেলে! - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

ফেঁসে যাচ্ছেন ট্রাম্পের ছেলে!

  

পিএনএস ডেস্ক : এতদিন বিষয়টি নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চিন্তিত মনে না হলেও এখন বেশ বেকায়দায় পড়েছেন তিনি। মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ ওঠে নির্বাচনের পরপরই। আর সেটি নিয়েই যত সমস্যা।
রুশ কর্মকর্তার সঙ্গে ছেলে ট্রাম্প জুনিয়র বৈঠকের বিষয়ে গত সপ্তাহে স্বীকারোক্তির পর সেই অস্বস্তিটা প্রকাশ্যে এসেছে। তাই আপাতত নিজেকে বাঁচাতে পারলেও ফেঁসে যাচ্ছেন ট্রাম্পের ছেলে।

যদিও পুতিনের ঘনিষ্ঠ সহযোগী রুশ আইনজীবী নাতালিয়ার সঙ্গে বৈঠকের কথা এতদিন অস্বীকার করে আসছিলেন ট্রাম্প জুনিয়র। তবে প্রেসিডেন্টের স্বীকারোক্তির পর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার আঁতাত নিয়ে তদন্ত নতুন মোড় নিয়েছে।

আগেই বিশেষ পরামর্শক রবার্ট মুলার ট্রাম্প পরিবারকে জড়াতে উঠেপড়ে লেগেছিলেন। ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারের দিকেই নজর ছিল মুলারের। এবার ট্রাম্পের ছেলের অবস্থানও সে তালিকায় জোরদার হলো।

অবশ্য বৈঠকের বিষয়ে ট্রাম্পের যুক্তি- ওই বৈঠক সম্পূর্ণ বৈধ ছিল। রাজনীতিতে এমনটা হরহামেশাই হয়ে থাকে। মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ উঠার শুরু থেকেই ট্রাম্প এবং রাশিয়া উভয়ই সব অভিযোগ অস্বীকার করে আসছে।

বর্তমানে বিশেষ পরামর্শক রবার্ট মুলারের নেতৃত্বাধীন দল নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে তদন্ত করছে। জানা গেছে, নাতালিয়ার সঙ্গে বৈঠকে ট্রাম্পের জামাতা ও তার সাবেক প্রচার ব্যবস্থাপক পল ম্যানাফোর্টও উপস্থিত ছিলেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech