কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৭

  


পিএনএস ডেস্ক: ভারতের কেরালা রাজ্যের গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরো ৫০ জনের বেশি মানুষ। ফলে ওই রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৭ হয়েছে।

জানা গেছে, সেখানে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে।গত ১শ বছরে এমন ভয়াবহ বন্যা দেখেনি কেরালা।

রাজ্যের বন্যা পরিস্থিতি দেখতে শুক্রবার (১৭ আগস্ট) সন্ধ্যায় কেরালা যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে তার ফোনে কথা হয়েছে ।

শুক্রবার এক বিবৃতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছেন, বন্যায় ইতিমধ্যে ১৬৭ জন প্রাণ হারিয়েছে। ঘরবাড়ি ছেড়ে উদ্বাস্তু শিবিরে আশ্রয় নিয়েছে দেড় লাখের বেশি মানুষ। বন্যায় প্রাণহানির পাশাপাশি সম্পদ ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ওই রাজ্যের ১৪টি জেলার মধ্যে তেরটিতেই রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

রাজ্য জুড়ে উদ্ধার তৎপরতায় কাজ করছে তিন বাহিনীর সদস্যরা। বন্যা উপদ্রুত গ্রামগুলোতে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ২৪টি টিম আরো ৩৫টি টিম পৌঁছনোর কথা রয়েছে।

ইতিমধ্যে ওই গ্রাম থেকে ১৬ জনকে উদ্ধার করেছে বাহিনী। উদ্ধার কার্যের পাশাপাশি ত্রাণ হিসাবে শুকনো খাবারও বিতরণ করা হচ্ছে। বন্যার পানি ক্রমশ বাড়তে থাকায় শনিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে কোচিন বিমানবন্দর।

যাবতীয় কাজের জন্য ব্যবহার হচ্ছে কেবল তিরুঅনন্তপুরম এবং কালিকুট বিমানবন্দর। বন্যার কারণে ব্যাহত হচ্ছে রাজ্যের রেলওয়ে ও সড়ক যোগাযোগও।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech