‘ফিলিস্তিনকে ইসরাইলের জন্য জ্বলন্ত ভূখণ্ডে পরিণত করুন’

  

পিএনএস ডেস্ক : ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইহুদিবাদী ইসরাইলের অব্যাহত দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিরোধ জোরদার করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

রামাল্লাহভিত্তিক ফিলিস্তিনি মুক্তি আন্দোলন বা পিএলও’র কেন্দ্রীয় পরিষদকে তিনি এ আহ্বান জানান। মাহমুদ আব্বাস বলেছেন, ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনি ভূখণ্ডকে জ্বলন্ত অবস্থায় রাখতে হবে। অনেকটা আপোষকামী নেতা হিসেবে পরিচিত মাহমুদ আব্বাসের কড়া ভাষার এই বক্তব্যকে নজিরবিহীন মনে করা হচ্ছে।

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও জিহাদ আন্দোলন ইসরাইলের বিরুদ্ধে লড়াই সংগ্রামের পথ বেছে নিলেও মাহমুদ আব্বাস বহু বছর ধরে কথিত শান্তি আলোচনার পথে হেঁটেছেন। কিন্তু তিনি এখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত ‘শতাব্দির সেরা চুক্তি’কেও প্রত্যাখ্যান করছেন। গতকালের কনভেনশনে তিনি বলেছেন, ডোনাল্ড প্রশাসন হচ্ছে ইসরাইলি দখলদারিত্বের অংশীদার; তারা সমস্যার অংশ, সমাধানের অংশ নয়।

তিনদিনের এ সম্মেলন থেকে ট্রাম্প প্রশাসনের মধ্যপ্রাচ্য বিষয়ক নীতি প্রত্যাখ্যান করা হয়েছে। জাতীয় পরিষদ বলেছে, ফিলিস্তিন বিষয়ে ট্রাম্প যে নীতি নিয়েছেন তা প্রতিরোধ করা হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech