ইরানে সামরিক কুচকাওয়াজে ব্ন্দুক হামলা

  


পিএনএস ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আহওয়াজ শহরে শনিবার সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ চলাকালে বন্দুকধারীদের হামলায় কয়েকজন হতাহত হয়েছে। জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে এ প্যারেডের আয়োজন করা হয়েছিল। খবর পার্স টুডের।

বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, বন্দুকধারীরা প্যারেড প্রাঙ্গণে ঢুকতে না পেরে দূর থেকে গুলি চালায়। এর ফলে হতাহতের এ ঘটনা ঘটে। কুচকাওয়াজ অনুষ্ঠানের জন্য স্থাপিত মঞ্চ লক্ষ্য করেও তারা গুলি চালিয়েছে। হামলার পর হামলাকারীরা পালিয়ে যেতে সমর্থ হয়েছে। তবে তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেলের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, এই হামলায় কয়েকজন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। তবে হতাততের সংখ্যা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। টিভি চ্যানেলটির এক প্রতিনিধি জানিয়েছেন, ‘কুচাকওয়াজ চলাকালে পিছন থেকে কয়েকজন বন্দুকধারী হামলা চালায়। বেশ কয়েকজন হতাহত হয়েছে।’

আশির দশকের ইরান-ইরাক যুদ্ধের স্মরণ উপলক্ষ্যে কুচাকওয়াজটির আয়োজন করা হয়েছিলো। ১৯৮০ থেকে ১৯৮৮ পর্যন্ত স্থায়ী হয়েছিলো যুদ্ধটি। ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেলে হামলাকারীদের উগ্রপন্থী গোষ্ঠি আইএসের সদস্য বলে দাবি করা হয়েছে।

প্রচারিত ভিডিওতে দেখা গেছে হতাহত অনেকেই মাটিতে পড়ে আছে, তাদের ‍উদ্ধারে তৎপরতা চলছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech