‘আমাকে হত্যার জন্য কলম্বিয়াকে নির্দেশ দিয়েছে আমেরিকা’

  


পিএনএস ডেস্ক: ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তাকে হত্যার চেষ্টা করছে মার্কিন সরকার। দু দেশের মধ্যে সম্পর্ক যখন খুব নাজুক অবস্থয় এবং ওয়াশিংটন ও কারাকাসের মধ্যে উত্তেজনা বেড়েই চলেছে তখন মাদুরো এ অভিযোগ করলেন।

বৃহস্পতিবার তিনি সরকারি টেলিভিশনে দেয়া ভাষণে বলেন, তাকে হত্যার জন্য কলম্বিয়া সরকারকে নির্দেশনা দিয়েছে আমেরিকা। এ ধরনের একটি হত্যার ঘটনা গত আগস্ট মাসে ব্যর্থ হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

মাদুরো বলেন, ‘আমি সারা বিশ্বকে জানাচ্ছি যে, ট্রাম্প প্রশাসন মাদুরোকে হত্যার জন্য কলম্বিয়া সরকারকে নির্দেশ দিয়েছে’। তাকে হত্যার ভবিষ্যত প্রচেষ্টাও ব্যর্থ হবে বলে তিনি মন্তব্য করেন।

গত আগস্ট মাসের প্রথম দিকে রাজধানী কারাকাসে এক সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেয়ার সময় মাদুরোর ওপর হত্যার প্রচেষ্টা চলে তবে সে হামলা থেকে তিনি বেঁচে যান। ওই ঘটনায় ভেনিজুয়েলার সাত সেনা আহত হয়।

প্রেসিডেন্ট মাদুরো অনেক দিন থেকেই বলে আসছেন, আমেরিকা ও কলম্বিয়ার সরকার তাকে হত্যার ষড়যন্ত্র করছে। তবে কলম্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী কোনো ধরনের হত্যা-প্রচেষ্টার সঙ্গে তার দেশের জড়িত থাকার কথা নাকচ করে দিয়েছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech