সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে হত্যার চেষ্টা!

  

পিএনএস ডেস্ক : সৌদি আরবের প্রভাবশালী যুবরাজ মোহাম্মদ বিন সালমান দাবি করেছেন, একটি সন্ত্রাসী গোষ্ঠী তাকে হত্যার চেষ্টা করেছে। এই বছরের শুরুতে তাদের মিসরের সিনাই উপত্যকায় তাদের গ্রেফতার করা হয়েছে।

ইসরাইলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টের বরাত দিয়ে মিডিল ইস্ট মনিটর শুক্রবার জানায়, ১ নভেম্বর রিয়াদে একটি খ্রিস্টান (ইভাঞ্জেলিকাল ক্রিশ্চিয়ান) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এ ওই হত্যা চেষ্টার কথা জানান সৌদি যুবরাজ। যুবরাজ জানান, হত্যার চেষ্টাকারী দলে সৌদি আরবের নাগরিকও ছিলেন।

জেরুজালেম পোস্ট জানায়, এ প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন ইসরাইলি-আমেরিকান নাগরিক জোয়েল রোজেনবার্গ। এক সময় তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কাজ করেছেন। রোজেনবার্গ জানান, তাকে সৌদি যুবরাজ বলেছেন, ‘সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ড ছিল একটি ভুল এবং নৃশংস কাণ্ড। এটার সঙ্গে জড়িতরা পার পাবে না।’

ইসরাইলি টেলিভিশন চ্যানেল-১০ কে রোজেনবার্গ জানান, খাসোগি হত্যাকাণ্ডের ঘটনায় যেখানে দেশকে নিয়ে যেতে চান তা বাধাগ্রস্ত হতে দেবেন না বলে উল্লেখ করেছেন যুবরাজ। বৈঠকে খাসোগি হত্যা নিয়ে তুলকালাম করায় তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগানেরও যুবরাজ সমালোচনা করেছেন বলে জানিয়েছেন রোজেনবার্গ।

চলতি বছরের মে মাসের হঠাৎই যুবরাজকে হত্যা করা হয়েছে কিনা তা নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। রাশিয়া ও ইরানের সংবাদ মাধ্যমগুলো খবর দেয়, আগের মাসে একটি অভ্যুত্থান চেষ্টায় যুবরাজকে সম্ভবত হত্যা করা হয়েছে। এর কারণ হিসেবে তারা জানান, ওই ঘটনার পর প্রায় ১ মাস ধরে লাপাত্তা হয়ে গিয়েছিলেন যুবরাজ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech