খাশোগির মৃতদেহ খোঁজা বন্ধ করছে তুরস্ক

  

পিএনএস ডেস্ক: হত্যাকাণ্ডের শিকার সৌদি সাংবাদিক জামাল খাশোগির মৃতদেহ খোঁজা বন্ধ করা বন্ধ করছে তুরস্কের পুলিশ। তবে খাশোগি হত্যার ফৌজদারি তদন্ত অব্যাহত থাকবে। সূত্রের বরাত দিয়ে এমন খবরই ছেপেছে কাতারভিত্তিক আল-জাজিরা।

শুক্রবার আল-জাজিরার এক প্রতিবেদন বলা হয়, ইস্তাম্বুলে সৌদি কনসাল জেনারেলের বাড়িতে অ্যাসিড ও অন্যান্য রাসায়নিকের অস্তিত্ব পাওয়া গেছে। তুরস্কের তদন্তকারীদের বরাত দিয়ে তৈরি রিপোর্টে বলা হয়, এসব রাসায়নিক ব্যবহার করে খাশোগির দেহ গলানো হয়।

সৌদি কনস্যুলেট থেকে সৌদি কনসাল জেনারেলের বাড়ি পায়ের হাঁটার দূরত্বে অবস্থিত। গত ২ অক্টোবর ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটের ভেতরই ওয়াশিংটন পোস্টের কলামিস্ট খাশোগিকে হত্যা করা হয়।

সৌদি আরব প্রথমে এই হত্যাকাণ্ডের কথা অস্বীকার করলেও পরে চাপের মুখে তা মেনে নেয়। কিন্তু খাশোগিকে কীভাবে হত্যা করা হয়েছে তা নিয়ে বেশ কয়েক দফা বক্তব্য পরিবর্তন করে সৌদি আরব।

ওই ঘটনার পর তুরস্ক ও সৌদি কর্মকর্তারা কনস্যুলেট ও কনসাল জেনারেলের বাড়িতে যৌথভাবে তদন্ত করেন। কিন্তু তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান বলেছেন, কয়েক সৌদি কর্মকর্তা এই অপরাধ চাপা দেয়ার চেষ্টা করছেন।

খাশোগি হত্যাকাণ্ডের বিষয়ে সৌদির কাছে আরও তথ্য চেয়ে বারবার রিয়াদের প্রতি আহ্বান জানিয়েছেন এরদোয়ান। আর ১৫ সদস্যর সন্দেহভাজন আততায়ী টিমকে কে পাঠিয়েছে সে ব্যাপারেও সৌদি কর্মকর্তাদের কাছে জানতে চেয়েছেন তুর্কি প্রেসিডেন্ট।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech