ট্রাম্পের বিরুদ্ধে ‘বস্ত্রহীন’ প্রতিবাদ করলেন এক নারী

  12-11-2018 12:19PM

পিএনএস ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্যারিস সফরে গিয়েছেন। সেখানেই তার বিরুদ্ধে ‘নগ্ন’ হয়ে প্রতিবাদ করেন এক নারী। প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্তির শতবর্ষ উদযাপন করতে প্যারিসে গিয়েছেন ট্রাম্প।

রবিবার ট্রাম্পের ‘ভণ্ডামি’র প্রতিবাদ করতে প্যারিসে তার গাড়িবহরে ঢুকে পড়েন সেই টপলেস নারী। ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, এলিসিতে ট্রাম্পের গাড়িবহরের মাঝে ঢুকে পড়া ওই নারীর শরীরের উপরের অংশ ছিল খোলা। ট্রাম্পকে উদ্দেশ্য করে নগ্ন বুকে তিনি লিখেছেন ‘ভুয়া শান্তিকামী’।

পুলিশের হাতে আটক হওয়ার আগেই ওই নারী ট্রাম্পের গাড়িবহরের কাছাকাছি চলে আসেন। বিশ্বের ৭০টি দেশের রাষ্ট্রপ্রধানরা প্যারিসে প্রথম বিশ্বযুদ্ধের শততম বার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিয়েছেন। এর মাঝেই প্রভাবশালী মার্কিন প্রেসিডেন্টের গাড়িবহরে ওই নারীর ঢুকে পড়ার ঘটনায় প্যারিসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

প্যারিসভিত্তিক কট্টরপন্থী নারীবাদী গোষ্ঠী ফেমেন ওই প্রতিবাদ জানিয়েছে বলে দাবি করেছে। ফেমেন প্রায়ই যৌনতা, বর্ণবাদ, সমকামীতা ও অন্যান্য সামাজিক এবং রাজনৈতিক ইস্যুতে আকস্মিক প্রতিবাদ জানায়। তবে এ ঘটনায় অন্তত দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে প্যারিস পুলিশ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন