আফ্রিদিকে যে ইস্যুতে সমর্থন দিল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী!

  15-11-2018 05:44PM

পিএনএস ডেস্ক : কাশ্মীর ইস্যুতে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির মন্তব্যকে সমর্থন করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের অভিমত আফ্রিদি একেবারে ঠিক কথা বলেছেন, কাশ্মীর নিয়ে পাকিস্তানের কোনো দাবি করা উচিত নয়।

বৃহস্পতিবার ছত্তিশগড়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে রাজনাথ সিং জানান ‘উনি (আফ্রিদি) তো ঠিক কথাই বলেছেন। তারা তো পাকিস্তান-ই সামলাতে পারে না, কাশ্মীর কীভাবে সামলাবে? কাশ্মীর ভারতের অংশ ছিল, আছে আর ভবিষ্যতেও থাকবে।’

প্রসঙ্গত, ব্রিটিশ পার্লামেন্টে সেখানকার শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতাকালে কাশ্মীর নিয়ে আফ্রিদি বলেন, ‘আমি বলবো পাকিস্তান কাশ্মীরকে চায় না। এটা ভারতকেও ছেড়ে দেবেন না। কাশ্মীরকে স্বাধীন হতে দিন। তাতে অন্তত মানবতা বেঁচে থাকবে। মানুষকে মরতে দেবেন না…পাকিস্তান কাশ্মীর চাইবে কোত্থেকে…? দেশটিতো তার নিজের চারটি প্রদেশই সামলাতে পারে না…।’

এসময় তিনি আরও বলেন, ‘সবচেয়ে বড় বিষয় হচ্ছে মানবতা। সেখানে মানুষ মারা যাচ্ছে, এটা কষ্টকর। যে কোনো মৃত্যুই কষ্টের, তা যে সম্প্রদায়েরই হোক না কেন। আর কিছু না হোক, এতে অন্তত মানবতা জীবিত থাকবে।

আফ্রিদির ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী এই মন্তব্য করেন। আফ্রিদির ওই মন্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চরম অস্বস্তিতে পড়ে পাকিস্তান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন