‘সিবিআইকে রাজ্যে ঢুকতে না দেয়ার সিদ্ধান্ত’

  


পিএনএস ডেস্ক: পশ্চিমবঙ্গ সরকার ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে রাজ্যে ঢুকতে না দেয়ার পরিকল্পনা করেছে। পশ্চিমবঙ্গ সরকার মনে করে- ওদের অযথা হয়রানি করার মনোভাব রয়েছে। প্রবেশ করতে না দেয়ার বিষয়টিতে সম্মতি রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির।

১৯৮৯ সালে রাজ্যের তৎকালীন বামফ্রন্ট সরকার রাজ্যে তদন্ত করার ব্যাপারে যে সাধারণ সম্মতিপত্র দিয়েছিল তা শুক্রবার প্রত্যাহার করে নেয়ার নির্দেশ দিয়েছেন মমতা ব্যানার্জি।

পশ্চিমবঙ্গ সরকারের এক কর্তা বলেছেন, সিবিআই অযথা হয়রানি করার মনোভাব নিয়ে চলছে। তাই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। ভবিষ্যতে বিষয় সাপেক্ষে (কেস-টু-কেস) অনুমতি দেয়ার বিষয়টি রাজ্য বিবেচনা করবে বলে তিনি জানিয়েছেন।

আরও বলা হয়েছে, এখন থেকে আদালতের নির্দেশে পরিচালিত তদন্ত ছাড়া অন্য কোনও তদন্তে সিবিআই রাজ্যের অনুমতি ছাড়া ঢুকতে পারবে না। তদন্তের প্রয়োজনে রাজ্যের কাছে আগাম অনুমতি চাইতে হবে। কিছুদিন আগে অন্ধপ্রদেশে এই ব্যবস্থা চালু হয়েছে।

এর আগে রাজ্যের নানা সংস্থায় বিভিন্ন সময়ে সিবিআই অভিযান চালিয়ে রাজ্য সরকারকে হেনস্থা করছে বলেও অভিযোগ করেছিলেন মমতা। তবে মমতার এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে বিজেপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলি।

বিজেপির সর্বভারতীয় সম্পাদক রাহুল সিংহ বলেছেন, চোর, ডাকাত ছাড়া পুলিশকে কে ভয় পায়! সিবিআই-কে আটকানো অত সহজ নয়। দেশে আইন রয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech