মুসলিমদের জন্য আলাদা রাষ্ট্রের দাবি সঠিক ছিল: ইমরান খান

  

পিএনএস ডেস্ক : বর্তমান ভারতের মুসলিমদের অবস্থা প্রমাণ করে যে তাদের আলাদা রাষ্ট্রের দাবি সঠিক ছিল বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বেলুচ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে তিনি এই মন্তব্য করেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম জিওটিভি।

ইমরান খান বলেন, আজ ভারতে মুসলিমদের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তাতে মানুষ ভালোভাবেই বুঝতে পারছে যে কেন পাকিস্তানের জন্ম হয়েছিল। সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করা প্রসঙ্গে তিনি বলেন, পাকিস্তান অন্য কারও যুদ্ধে অংশগ্রহণ করবে না আবার চাপের কাছে নতিও স্বীকার করবে না। আফগানিস্তান সমস্যা সমাধানের জন্য তিনি সবসময় যুদ্ধবিরোধী বলেও উল্লেখ করেন।
সম্প্রতি পাকিস্তানের উদ্দেশ্যে লেখা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিঠি প্রসঙ্গে ইমরান খান বলেন, যারা আগে বলতো ‘আরও বেশি কিছু কর’, আজ তারা সাহায্য চাচ্ছে। এটাই প্রমাণ করে আলোচনার মাধ্যমেই আফগানিস্তান সমস্যা সমাধান সম্ভব।

এর আগে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ‘ওয়াশিংটন পোস্ট’কে দেয়া এক সাক্ষাৎকারেও একই ধরনের কথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি বলেন, পাকিস্তান কারও ভাড়া করা বন্দুক হিসেবে কাজ করবে না। যুক্তরাষ্ট্রের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক নিয়ে কথা বলতে গিয়ে ইমরান খান বলেন, আমি এমন কোনও সম্পর্ক রাখতে চাই না যেখানে পাকিস্তানকে ভাড়া করা বন্দুক হিসেবে মনে করা হয় এবং অন্য কারও যুদ্ধে অংশগ্রহণের জন্য টাকা দেয়া হয়।

তিনি আরও বলেন, এই যুদ্ধে অংশগ্রহণ করে আমাদের অনেক মানুষ মারা গেছে, আমাদের উপজাতীয় এলাকাগুলো ধ্বংস হয়েছে। শুধু তাই নয়, এর ফলে আমাদের সম্মানও ক্ষুণ্ণ হয়েছে। আমরা যুক্তরাষ্ট্রের সঙ্গে একটি যথাযথ সম্পর্ক রাখতে চাই।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech