খাশোগির শেষ কথা

  11-12-2018 02:53AM



পিএনএস ডেস্ক: সৌদি সাংবাদিক জামাল খাসোগির হত্যাকান্ড একটি চাঞ্চরল্যকর ঘটনা। ইতিমধ্যে তার শেষ কথা প্রকাশ করা হয়েছে। যা ছিল ‘আমি নিঃশ্বাস নিতে পারছি না।

সৌদি এ সাংবাদিকের জীবনের শেষ মুহূর্তের অডিও টেপের অনুলিপি পড়া এক সূত্রের বরাত দিয়ে সিএনএনের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

সূত্রটি জানায়, অনুলিপিটি থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, হত্যাটি পূর্বপরিকল্পিত এবং এই হত্যার কাজ কীভাবে এগিয়ে নিতে হবে সে সম্পর্কে কয়েকবার ফোনের মাধ্যমে ব্রিফ করা হয়।

সিএনএন জানায়, তুর্কী কর্মকর্তাদের ধারণা, হত্যাকান্ডের সময় যে কয়েকবার ফোনের মাধ্যমে ব্রিফ করা হয়েছিল তা রিয়াদের শীর্ষ কর্মকর্তাদের ফোন-কল ছিল।

এরদোগান এই হত্যাকাণ্ডে জড়িতদের তুরস্কের কাছে হস্তান্তরের জন্য সৌদি আরবের প্রতি বারবার আহ্বান জানিয়ে আসছেন। তুরস্কের মতে, ইস্তাম্বুলে পাঠানো ১৫ সদস্য বিশিষ্ট সৌদি দল খাসোগিকে হত্যা করে।

এদিকে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী রোববার এই হত্যাকাণ্ডে জড়িতদের তুরস্কের কাছে হস্তান্তরের তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগানের দাবি প্রত্যাখ্যান করেছেন।

উল্লেখ্য, ওয়াশিংটন পোস্টের কলাম লেখক সৌদি আরবের নাগরিক জামাল খাসোগিকে গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতরে হত্যা করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন