ইরানের বিরুদ্ধে আমেরিকা এবং তার মিত্রদের ষড়যন্ত্র ব্যর্থ হবে: রুহানি

  

পিএনএস ডেস্ক : ইরানের ওপর চাপিয়ে দেয়া আমেরিকা ও তার মিত্রদের চলমান নিষেধাজ্ঞা ও চাপ কাটিয়ে উঠে তেহরান চূড়ান্তভাবে বিজয়ী হবে বলে নিজ দেশের জনগণকে আশ্বস্ত করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

আজ (সোমবার) ইরানের উত্তরাঞ্চলীয় গোলেস্তান প্রদেশের গনবাদ-ই কাবোসে এক বিশাল জনসমাবেশে দেয়া ভাষণে প্রেসিডেন্ট রুহানি বলেন, "আমরা শত্রুদের ষড়যন্ত্র নিয়ে মোটেই ভীত নয় এবং আমরা নিশ্চিতভাবে সব সমস্যার সমাধান করতে সক্ষম হবো।"

প্রেসিডেন্ট রুহানি বলেন, ওয়াশিংটনের জানা উচিত যে, মহান ইরানি জাতি এবং এর সাহসি নেতৃত্বকে আমেরিকার প্রতি নতজানু করতে পারবে না। এছাড়া, ইহুদিবাদীদের ষড়যন্ত্রমুলক সব পদক্ষেপ ব্যর্থ হবে বলেও দৃঢ়চিত্ত ব্যক্ত করেন প্রেসিডেন্ট রুহানি। .

রুহানি ওয়াশিংটনকে উদ্দেশ্য করে বলেন, "আপনারা কি আমাদের জনগণকে খাদ্য, ওষুধ এবং প্রয়োজনীয় সরঞ্জাম থেকে বঞ্চিত করার পরিকল্পনা করছেন? তিনি বলেন, "আমরা আমাদের সমস্ত শক্তি ও সামর্থ নিয়ে শত্রুর ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত আছি।"

প্রেসিডেন্ট রুহানি বলেন, ইরানের ব্যাংকি, তেল এবং জাহাজ শিল্পকে টার্গেট করে আরোপিত মার্কিন নিষেধাজ্ঞা ব্যর্থ করে দেয়া হয়ত কঠিন তবে এটা অসম্ভব নয়। ইরানি জাতিকে নিশ্চয়তা দিতে চাই যে, চলমান সমস্যা আমরা অচিরেই কাটিয়ে উঠব।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech