বন্ধ হচ্ছে প্যারিসের আলোচিত নগ্ন রেস্তোরাঁ

  18-01-2019 11:03AM

পিএনএস ডেস্ক : ঢাক ঢোল পিটিয়ে ২০১৭ সালের নভেম্বরে ফ্রান্সের প্যারিসে চালু হয়েছিল প্রথম নগ্ন রেস্তোরাঁ ‘ও ন্যাচরাল’। শুরুর দিকে এই রেস্তোরাঁকে কেন্দ্র করে মানুষের মধ্যে ব্যাপক কৌতূহল ও আগ্রহ ছিল।

শর্ত ছিল গ্রাহকদের পোশাক ও ফোন বাইরে জমা রেখে রেস্তোরাঁয় প্রবেশ করতে হবে। নগ্ন হয়ে একসঙ্গে বসে খাওয়ার ব্যবস্থা ছাড়াও রেস্তোরাঁটিতে ছিল একান্তে সময় কাটানোর সুযোগ।

খাবার থেকে শুরু করে রেস্তোরাঁর সাজসজ্জাসহ প্রত্যেকটি বিষয়েই বেশ অভিনবত্ব এনেছিলেন রেস্তোরাঁ কর্তৃপক্ষ। এছাড়া বাইরের মানুষদের নজর থেকে বাঁচাতে রেস্তোরাঁজুড়ে ছিল বড় বড় পর্দা। তবে শুরু থেকে অনেকেই এই নগ্ন রেস্তোরাঁর বিরুদ্ধে কড়া সমালোচনা করেছিলেন।

রেস্তোরাঁটির মালিক ফ্রান্সের যমজ দুই ভাই-বোন মাইক ও স্টেফানে সাডা। মানুষকে ‘ন্যুড’ অবস্থায় খাবার উপভোগ করে দেওয়ার সুযোগ করে দিতেই এই অভিনব উদ্যোগ তারা নিয়েছিলেন বলে জানিয়েছেন।

তাদের ধারণা ছিল নগ্ন সমুদ্র সৈকতের মতো নগ্ন রেস্তোরাঁটিও হয়তো সাদরে গ্রহণ করবেন সাধারণ মানুষ। বিশেষ করে প্যারিসে ঘুরতে এসে একবার অন্তত তাদের রেস্তোরাঁতে ঢুঁ মারবেন দেশ-বিদেশের পর্যটকরা।

কিন্তু তাদের এই ধারণা ভুল প্রমাণিত হয়েছে, উদ্বোধনের পনেরো মাসেও আশানুরূপ ক্রেতাদের টানতে পারেনি রেস্তোরাঁটি, ফলে অব্যাহত লোকসানের মুখে চলা প্রতিষ্ঠানটি বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন মাইক ও স্টেফানে।

ওই রেস্তোরাঁর মালিক আরও জানান, আগামী মাস থেকেই বন্ধ হচ্ছে রেস্তোরাঁটি। এখন আমরা শুধু রেস্তোরাঁর সুখ স্মৃতিগুলো মনে রাখবো, যারা এই রেস্তোরাঁয় অনেক ভাল মুহূর্ত পার করেছেন।

রেস্তোরাঁটি বন্ধ হয়ে যাওয়ার খবর ছড়িয়ে পড়তেই অনেকেই ব্যক্ত করেছেন নিজেদের অভিজ্ঞতার কথা। রেস্তোরাঁটির খাবার উন্নতমানের ছিল বলে জানিয়েছেন অনেক ভোক্তা ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন