সেনাবাহিনীকে দলে যোগ দেওয়ার আহবান গুইদোর

  



পিএনএস ডেস্ক: ভেনিজুয়েলার স্বঘোষিত 'প্রেসিডেন্ট' ও বিরোধী দলীয় নেতা জিউন গুইদো সে দেশের সেনাবাহিনীকে তার সাথে যোগ দেওয়ার আহবান জানিয়ে সীমান্তে মার্কিন ত্রাণ সামগ্রী ঢুকতে দিতে অনুরোধ জানান।

মঙ্গলবার কারাকাস সড়কে হাজার হাজার বিক্ষোভকারীদের নিয়ে মিছিলের পর দেয়া বক্তব্যে তিনি এ আহবান জানান।

তিনি বলেন, বিশ্বের অধিকাংশ নতুন দেশ তাকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিয়েছে এটা শুধু তার সফলতা না বরং ভেনিজুয়েলার সাধারণ মানুষের সফলতা।

তারপর সেনাবাহিনীকে তার সাথে যোগ দিয়ে সীমান্তে আটকে থাকা ত্রাণগুলো ভিতরের প্রবেশের অনুমতি দিতে অনুরোধ জানান।

ভেনিজুয়েলার বর্তমান প্রেসিডেন্ট নিকোলাম মাদুরোকে উদ্দেশ্য করে তিনি বলেন, ত্রাণগুলো কি বা কেন সেটা বড় বিষয় না। এটা ভেনিজুয়েলার জন্য। তাই আমরা ত্রাণ সহযোগিতা দেশের ভিতর প্রবেশের আহবান জানাচ্ছি এবং জানাতে থাকবো। অতি শীঘ্রই দেশের দখলদাররা দেশ ত্যাগ করতে হবে।

প্রতিবাদে অংশ নেওয়া এক যুবক জানায়, মানবিক সহায়তাগুলো বা ত্রাণগুলো দেশে ঢুকতে দেওয়ার জন্য এবং ভেনিজুয়েলার প্রতিবাদের সাথে একাত্মতা প্রকাশের জন্য আমি এখানে এসেছি। এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করা প্রয়োজন কারণ এই সরকার শিক্ষার্থী এবং সাধারণ মানুষের জীবন ধ্বংস করে ফেলেছে।

উল্লেখ্য ভেনিজুয়েলায় মানবিক সহায়তা পাঠানোর জন্য আমেরিকার ত্রাণ সামগ্রী সীমান্তে অবস্থান করলেও তা প্রবেশের অনুমতি দিচ্ছে না মাদুরো সরকার।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech