পাকিস্তান থেকে রাষ্ট্রদূতকে প্রত্যাহার করল ভারত

  17-02-2019 02:06PM


পিএনএস ডেস্ক: জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারত ও পাকিস্তানে। হামলায় ভারতের ৪৪ সামরিক সদস্য নিহত হওয়ার পাশাপাশি আহত হন অনেকে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে হামলার জন্য পাকিস্তানি সংগঠন ‘জইশ-ই-মহম্মদ’কে দায়ী করে দেশটির (পাকিস্তান) বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে হামলার এই অভিযোগ অস্বীকার করেছে ইসলামাবাদ। পাল্টাপাল্টি রাষ্ট্রদূত তলবের পর, পাকিস্তান থেকে নিজেদের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে নিয়েছে ভারত।

এর মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে সর্বদলীয় বৈঠক থেকে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা দিয়েছেন দেশটির রাজনৈতিক নেতারা। হামলার বিষয়ে পাকিস্তানের জড়িত থাকার বিষয় খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ৩টা ১৫মিনিটের দিকে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে ধাক্কা মারে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি। অবশ্য এরইমধ্যে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে জইশ-ই-মোহাম্মদ। তারা জানিয়েছে এই আত্মঘাতী হামলাটি করে ২০ বছর বয়সী এক যুবক। ঐ জঙ্গি যুবক পুলওয়ামারই বাসিন্দা ছিলেন বলে জানানো হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন