মার্কিন ত্রাণ আনতে সীমান্তে যাওয়ার ঘোষণা গুয়াইদোর

  22-02-2019 05:16AM

পিএনএস ডেস্ক: ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদো সেনা পরিবেষ্টনীর ভেতর দিয়ে মানবিক সহায়তা আনার লক্ষ্যে বৃহস্পতিবার কলম্বো সীমান্তের দিকে রওয়ানা হওয়ার পরিকল্পনা করেছেন। বুধবার তার প্রেস টিম একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

বিবৃতিতে জানানো হয়, গুয়াইদো জাতীয় পরিষদের সদস্যদের নিয়ে কারাভান থেকে সীমান্তের উদ্দেশে রওয়ানা দিবেন। তার এক মুখপাত্র এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে ভেনিজুয়েলার সেনাবাহিনীর মঙ্গলবার জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকি ও যুক্তরাষ্ট্রের পরিকল্পিত ত্রাণ চালান ঠেকাতে তারা সীমান্তে অত্যন্ত সতর্ক অবস্থায় রয়েছে।

এদিকে মাদুরোর প্রতি সমর্থন প্রত্যাহার করতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হঁশিয়ারির পর কমান্ডাররা প্রেসিডেন্টের প্রতি তাদের আনুগত্য প্রায় দ্বিগুণ বাড়ানোর ঘোষণা দিয়েছেন।

প্রতিরক্ষামন্ত্রী ভ্লাদিমির পাদরিনো বলেন, ‘ভূখণ্ডগত অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় সশস্ত্র বাহিনী সীমান্তে সতর্কতা অবস্থায় থাকবে।’

কুরাকাও ও প্রতিবেশী নেদারল্যান্ডে অ্যান্টিলেস দ্বীপপুঞ্জের আরুবা ও বোনাইয়ে দ্বীপের সাথে সমুদ্র ও আকাশপথে সব ধরনের যোগাযোগ বাতিলের নির্দেশ দেয়া হয়েছে বলে গণমাধ্যমে প্রকাশিত খবরের সত্যতা আঞ্চলিক কমান্ডার ভ্লাদিমির কুইন্তেরো নিশ্চিত করেন।

ভেনিজুয়েলায় বর্তমানে চরম অর্থনৈতিক সংকট চলছে। খাবার ও ওষুধের চালানটি মাদুরো ও গুয়াইদোর মধ্যে ক্ষমতা দখলের প্রধান দ্বন্দ্বের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন