গুলির সামনে বুক চেতিয়ে ছেলেকে বাঁচালেন বাবা

  18-03-2019 01:56PM

পিএনএস ডেস্ক:ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসীর যখন একটানা গুলি করছিল, তখন দুই বছর বয়সী শিশুর জীবন বাঁচাতে মরিয়া বাবা জুলফিকার সিয়াহ। গুলির সামনে দাঁড়িয়ে ছেলেকে আড়াল করেছিলেন তিনি। নিউজিল্যান্ডের লিনউড মসজিদে বন্দুকধারীর হামলায় দুই বছর বয়সী শিশুটি সামান্য আহত হন। তবে তাঁর বাবা মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

আহত জুলফিকার সিয়াহর অবস্থা গুরুতর। নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চলছে তার চিকিৎসা। সিয়াহর আমেরিকান স্ত্রী আল্টা মারি বলেছেন, তাদের ছেলে আভেরোস সামান্য আহত, সে সুস্থ হয়ে উঠছে। মাত্র দুই মাস আাগে ইন্দোনেশিয়া থেকে নিউজিল্যান্ডে যায় সিয়াহর পরিবার।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তুলে ধরেছেন সিয়াহর আমেরিকান স্ত্রী আল্টা মারি লিখেছেন, লিনউড ইসলামিক সেন্টারে হামলার সময় আমার স্বামী আমাদের ছেলেকে আড়াল করেছিলেন। এতে তার অধিকাংশ গুলি লাগে এবং তিনি ছেলের চেয়ে অনেক বেশি আহত হন।

এদিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলায় নিহতদের মধ্যে আরো কয়েকজনের ছবি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হলেও, এখন পর্যন্ত ৩২ জনের ছবি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। নতুন করে প্রকাশ করা তথ্যে বলা হয়, বন্দুকধারীর হামলায় নিহতদের মধ্যে শিশুসহ শিক্ষার্থী পাইলট, প্রকৌশলী এবং স্বাস্থ্য কর্মকর্তা রয়েছেন। নিহত হওয়া ওজাইর কাদির নামের শিক্ষার্থী পাইলট নিউজিল্যান্ডের ইন্টারন্যাশনাল এভিয়েশন একাডেমিতে পড়ালেখা করতেন।

এর আগে বলা হয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে নিহত হন আতা এলায়েন নামে এক ফুটবলার। ৩৩ বছর বয়সী এলায়েন ছিলেন নিউজিল্যান্ডের জাতীয় ফুটসাল (ইনডোর ফুটবল) দলের সদস্য। তিনি বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় গোলকিপারের দায়িত্ব পালন করেছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন