নির্বাচনী প্রচারণায় সুচিত্রা সেন!

  21-03-2019 10:59AM


পিএনএস ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে মমতা ব্যানার্জীর দল তৃণমূল কংগ্রেসের হয়ে লড়ছেন অভিনেত্রী মুনমুন সেন। ভোট-প্রচারে এ বার নজরকাড়া উপস্থিতি থাকবে মুনমুন সেনের মা মহানায়িকা সুচিত্রা সেনের। গ্রামে-গ্রামে তৃণমূলের প্রচার-ব্যানারে শোভা পাবে প্রয়াত অভিনেত্রীর ছবি। বুধবার দলের কর্মীদের এমনই নির্দেশ দিয়েছেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি ভি শিবদাসন।

জামুড়িয়ার আরএন কলোনির প্রেক্ষাগৃহে আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী, তথা সুচিত্রা-কন্যা মুনমুন সেনের সমর্থনে এ দিন একটি কর্মীসভা ছিল। সেখানে শিবদাসন (দাশু) বলেন, গ্রামে মুখ্যমন্ত্রী মমতা, সুচিত্রা সেন ও মুনমুন সেনের ছবি ব্যানারে ব্যবহার করতে হবে। অন্য কারও ছবি টাঙানো যাবে না। সুচিত্রা সেন বাংলার জনপ্রিয়তম অভিনেত্রী। তিনি আমাদের সবার আদর্শ। মুনমুনকে ভোট দেওয়া মানে সুচিত্রা সেনকে সম্মান জানানো।

২০১৪-য় বাঁকুড়াতেও ভোট-প্রচারে মুনমুনের সমর্থনে হওয়া নানা সভা-মঞ্চে সুচিত্রা সেনের ছবি দেখা যেত। সেখানে ভোট-প্রচারে মুনমুনকে বলতে শোনা যেত, আমি সুচিত্রা সেনের মেয়ে।
এ দিনও মুনমুন বলেন, মায়ের প্রতি সম্মান জানিয়ে দাশুদা ঠিক বলেছেন। আসানসোলে এসে প্রতি মুহূর্তে মায়ের আশীর্বাদ ও উপস্থিতি অনুভব করছি।

তৃণমূল সূত্রের দাবি, ‘আঁধি’ (১৯৭৫) সহ একাধিক হিন্দি ছবিতে অভিনয়ের সুবাদে হিন্দিভাষীদের মধ্যে পরিচিতি রয়েছে সুচিত্রার। আসানসোল লোকসভা কেন্দ্রে হিন্দিভাষী জনতার ভোটের কথা মাথায় রেখেই তাকে প্রচারে ফেরানো। বিষয়টি তৃণমূলের শীর্ষ নেতৃত্বের অনুমোদিত না হলেও প্রার্থীকে বেশি সংখ্যক ভোটারের কাছে পৌঁছে দিতে এই পরিকল্পনা নেওয়া হয়েছে স্থানীয় স্তরে।

বিরোধী দল বিজেপির আসানসোল জেলা কমিটির সম্পাদক সন্তোষ সিংহের মন্তব্য, নিজের জোরে প্রার্থী জিতবেন না বুঝেই মহানায়িকার ছবি ব্যবহার করার কথা বলছে তৃণমূল।

আসানসোলের সিপিএম প্রার্থী গৌরাঙ্গ চট্টোপাধ্যায়ের বক্তব্য, মহানায়িকা বাংলার গর্ব। কিন্তু, তার মেয়ে হোন বা যে কোনও তারকা-প্রার্থীই ভোট মিটলে আর নাগালে থাকেন না, এটা মানুষ অভিজ্ঞতা থেকে জানেন। সূত্র: আনন্দবাজার

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন