ইরানে বন্যায় ১৯ জনের প্রাণহানি

  26-03-2019 11:17AM

পিএনএস ডেস্ক :ইরানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় ফার্স প্রদেশের প্রধান শহর শিরাজে ভয়াবহ বন্যায় কমপক্ষে ১৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০০ জনের বেশি লোক। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

সংবাদমাধ্যমটি বলছে, সেমাবার ( ২৫ মার্চ) এমন তথ্য জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

ফার্সের গভর্নর এনায়েতুল্লাহ রাহিমি জানান, অল্প সময়ে অধিক বৃষ্টিপাতের কারণে এই আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। শিরাজ ও এসফাহানের মহাসড়কে অনেক গাড়ি আটকা পড়েছে। হঠাৎ করেই এই পরিস্থিতি সৃষ্টি হওয়ায় শহরের মানুষদের সতর্ক করার যথেষ্ট সময় ছিল না বলেও জানান গভর্নর।

তবে এলাকার পরিস্থিতি এখন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলে জানান গভর্নর এনায়েতুল্লাহ। তিনি বলেন, যে এলাকাগুলো অত্যধিক ক্ষতিগ্রস্তের সম্মুখীন হয়েছে, সেই এলাকাগুলোতে উদ্ধারকাজের জন্য উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। এ ছাড়া তিনি শহরের মানুষদের বাড়ির ভেতরে থাকার অনুরোধ করেন।

পার্স প্রদেশ ছাড়াও ইরানের আরো ১৩টি প্রদেশে প্রবল বৃষ্টিপাত ও তুষার ঝড় হয়েছে। এ জন্য দেশটির ২২টি যোগাযোগের পথ সম্পূর্ণ অবরুদ্ধ হয়ে গেছে।

দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী কয়েকদিন দেশটিতে টানা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এতে করে তেহরানসহ দেশের আরও ১২টি প্রদেশে বন্যা হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন