সুন্দরী প্রতিযোগিতায় স্ত্রী, শাস্তি যাজকের!

  

পিএনএস ডেস্ক : স্ত্রী সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ায় রাশিয়ার এক যাজককে শাস্তি দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে দেশটির উরাল এলাকায়।

লেন্টের সময় যাজকের স্ত্রী সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ায় ওই যাজককে শাস্তি হিসেবে প্রত্যন্ত একটি গ্রামে বদলি করা হয়েছে। লেন্ট হচ্ছে- ইস্টার সানডের আগে খ্রিস্টান ধর্মাবলম্বীদের একটি ধর্মীয় প্রক্রিয়া। লেন্টের সময় অনেক খ্রিষ্ট ধর্মালম্বী উপবাস করেন ও বিলাসদ্রব্য ব্যবহার এড়িয়ে চলেন।

সের্গেই যোটভ নামের একজন অর্থোডক্স যাজকের স্ত্রী ওকসানা যোটোভা সম্প্রতি ‘মিস সেনসুয়ালিটি’ পুরস্কার পান। তিনি যোটোভা ম্যাগনিটোগোরস্ক শহরের একটি সৌন্দর্যচর্চা কেন্দ্র পরিচালনা করেন। সম্প্রতি রাশিয়ার পিকাবু নামের একটি সামাজিক মাধ্যমে এ খবরটি প্রকাশ পায়। এরপর থেকেই শুরু হয় ব্যাপক সমালোচনা। সমালোচনার মুখে যাজক সের্গেই যোটভকে ম্যাগনিটোগোরস্ক ক্যাথেড্রাল থেকে অব্যাহতি দেয়া হয়। একই সঙ্গে তাকে ৬৫ কিলোমিটার দূরের একটি গ্রামে বদলি করা হয়, যেখানে জনসংখ্যা মাত্র ৪ হাজার।

আর্চপ্রিস্ট ফিওডর সাপ্রিকিন বলেছেন, ‘একজন যাজকের স্ত্রীর এভাবে একটি অনুষ্ঠানে নিজেকে খোলামেলাভাবে তুলে ধরাটা একটি বড় পাপ। যতদিন না তার স্ত্রী প্রায়শ্চিত্ত করবেন, ততদিন ওই যাজককে পুনর্বহাল করা হবে না। যে যাজক নিজের পরিবারকে নিয়ন্ত্রণ করতে পারে না, তিনি কিভাবে একটি ধর্মীয় সমাবেশ নিয়ন্ত্রণ করবেন?’

এ ঘটনার পক্ষে-বিপক্ষে তুমুল আলোচনা-সমালোচনা হচ্ছে। কেউ বলছেন, ‘যাজকরা বলেন এক আর করেন আরেক’। আবার কেউ কেউ যাজকের পক্ষ নিয়ে বলছেন, ‘বাইবেলে কোথায় বলা আছে যে, একজন যাজকের সুন্দরী স্ত্রী থাকতে পারবে না?’


পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech