লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে দাঁড়াচ্ছেন মোদি?

  20-04-2019 02:46PM


পিএনএস ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার পশ্চিমবঙ্গ রাজ্য থেকে প্রার্থী হওয়ার গুজব জোরদার হয়েছে। পশ্চিমবঙ্গ বিজেপিও প্রার্থী হওয়ার জন্য নরেন্দ্র মোদির কাছে আবেদন জানিয়েছে।

সম্প্রতি পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে প্রধানমন্ত্রী মোদির সভার পরই উসকে উঠেছে জল্পনা। জানা গেছে, রাজ্যের বাকি আসনগুলোর মধ্যে কোনো একটিতে দাঁড়াতে পারেন মোদি।

এবার লোকসভা নির্বাচনে বিজেপির কাছে পশ্চিমবঙ্গ অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। পশ্চিমবঙ্গ দখলে মরিয়া গেরুয়া শিবির চাইছে, মোদিকেই সামনে নিয়ে এগোতে। আর তাই দেশটির প্রধানমন্ত্রীকেই প্রধান কাণ্ডারি করে রাজ্যে ভোট বৈতরণী পার করতে চাইছে বঙ্গ বিজেপি।

পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত তিন দফায় মোট ৩৯টি আসনের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। রাজ্যে লোকসভা আসন মোট ৪২টি। অর্থাত্, আরও ৩টি আসনে প্রার্থী ঘোষণা এখনও বাকি রয়েছে বিজেপির। শেষের দুদফার কোনও আসনে প্রার্থী হওয়ার জন্য মোদিকে অনুরোধ করেছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

বুনিয়াদপুরের সভায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া আক্রমণ করেন নরেন্দ্র মোদি। অন্যদিনের থেকে এদিন তাঁর সুর ছিল অনেকটাই চড়া ও ভিন্ন। সভায় মোদি বলেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে একসময় 'ভালো মানুষ' ভেবেছিলেন। কিন্তু, এখন 'স্বীকার' করছেন যে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে 'ভুল' বুঝেছিলেন।

এরপর রাজ্য বিজেপি বাংলা থেকে লড়ার জন্য প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়। সভা শেষ করে জনতার উদ্দেশে হাত নাড়তে নাড়তে মোদি যখন মুকুল রায়ের কাছে এগিয়ে আসেন, তখনই তাঁকে পশ্চিমবঙ্গ থেকে লোকসভায় প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করা হয়। মুকুল রায়ের সঙ্গেই ছিলেন কৈলাস বিজয়বর্গীয়। তাঁরা সরাসরি নরেন্দ্র মোদিকে প্রস্তাব দেন বাংলা থেকে লড়ার জন্য। মোদিকে বলা হয়, প্রথম দু-দফার ভোটের পরই পরিস্থিতিটা অনেকখানি পরিষ্কার। এই পরিস্থিতি তিনি যদি বাংলা থেকে লড়েন, তাহলে তার গুরুত্ব অনেকখানি বেড়ে যাবে। সূত্র : জি নিউজ

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন