অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষায় সফল পাকিস্তান

  24-04-2019 03:02PM


পিএনএস ডেস্ক: ভারতের অধিকৃত কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর দুই দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছিল। এ সময় যুদ্ধ না বাঁধলেও দুই দেশ নিজেদের শক্তিমত্তা প্রকাশের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। ভারত এ সময়ের মধ্যে কিছু মিসাইল পরীক্ষা চালিয়েছিল। এবার পাকিস্তানও পরীক্ষা চালিয়েছে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রের।

পাকিস্তান নৌবাহিনী গতকাল মঙ্গলবার নতুন এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। দ্রুতগামী একটি জাহাজ থেকে অত্যাধুনিক এ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়। উত্তর আরব সাগরের একটি যুদ্ধজাহাজ থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্র ভূমি থেকে কল্পিত লক্ষ্যবস্তুতে সফলভাবে আঘাত হানে। ক্ষেপণাস্ত্রটি লক্ষ্যবস্তুকে পুরোপুরি ধ্বংস করে ফেলে।

একই সঙ্গে পাকিস্তান নৌবাহিনীর পক্ষ থেকে আরো জানানো হয়, এই ক্ষেপণাস্ত্র দিয়ে সাগর থেকে সাগরে বা সাগর থেকে ভূমির লক্ষ্যবস্তুতে হামলা করা যাবে।

জানা গেছে, দেশীয় প্রযুক্তিতে এই মিসাইল তৈরি করেছে পাকিস্তান নৌবাহিনী। নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষার মধ্য দিয়ে পাকিস্তান নৌবাহিনীর প্রস্তুতি এবং আধুনিক অস্ত্র নির্মাণের সক্ষমতা ফুটে উঠেছে।

পাকিস্তান নৌবাহিনীর উপ-প্রধান ভাইস অ্যাডমিরাল কালিম শওকত ক্ষেপণাস্ত্র পরীক্ষার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি বলেন, এটি পাকিস্তানের সমুদ্রসীমার নিরাপত্তা ও প্রতিরক্ষা নিশ্চিত করবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন