শ্রীলঙ্কা সরকারের ঘনিষ্ঠ ধনাঢ্য ব্যবসায়ীর দুই ছেলে অংশ নেয় হামলায়

  

পিএনএস ডেস্ক : রোববার ইস্টার সানডে উৎসবে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় অংশ নেয় শ্রীলঙ্কার সরকার ও পুলিশের ঘনিষ্ঠ ধনাঢ্য ব্যবসায়ীর দুই ছেলে।

দুই ভাইয়ের মধ্যে ইলহাম আহমেদ ইব্রাহিমকে এর আগে পুলিশ গ্রেপ্তার করলেও ছেড়ে দেয়। অপর ভাইয়ের নাম ইমসাথ আহমেদ ইব্রাহিম বলে সিএনএন জানায়।

সংবাদ সংস্থাটি জানায়, তাদের বাবা ও ধনাঢ্য মসলা ব্যবসায়ী মোহাম্মদ ইউসুফ ইব্রাহিমকে গ্রেপ্তার করা হলেও সে বিষয়ে শ্রীলঙ্কার পুলিশ কিছু পরিষ্কার করে বলেনি।

এই পরিবার সরকার ও পুলিশের ঘনিষ্ঠ বলেও উল্লেখ করা হয়। তারা কলম্বোর অন্যতম ধনী মুসলিম পরিবার বলে জানা যায়।

রবিবার দিনের শুরুতে দেশটির খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনা চলাকালে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে মোট ছয়টি বিস্ফোরণ ঘটে। পরে হয় আরও দুটি।

হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন মানুষ মারা গেছেন। আহত হয়েছেন আরও ৫০০ জন। দুই দিন পর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএস এই হামলার দায় স্বীকার করেছে।

ইলহাম কলম্বোর সিনামন গ্র্যান্ড হোটেলে আত্মঘাতী হামলায় অংশ নেয়।

পুলিশ কর্মকর্তা রুয়ান গুনাসেকেরা বলেন, ইলহাম এর আগে একবার গ্রেপ্তার হয়েছিল। তার পরিবারের সবার বিষয়েই আমাদের কাছে তথ্য রয়েছে।

সিএনএন জানায়, তাদের পক্ষ থেকে ওই পরিবারের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। পুলিশ ওই পরিবারের সবাইকে চেনে বলে জানায়।

দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে সিএনএনকে জানায়, শ্রীলঙ্কায় হামলায় অংশগ্রহণকারীরা সবাই ধনী ও মধ্যবিত্ত পরিবার থেকে আসা। তারা কেউ কেউ পাশ্চাত্য দেশ থেকে উচ্চশিক্ষা গ্রহণ করেছেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech