ভারতে ফাদার্স ডে’তে মেয়েকে ছুরি দিয়ে কুপিয়েছেন বাবা!

  17-06-2019 02:15PM

পিএনএস ডেস্ক : আজকাল বিশ্ব জুড়ে যেসব দিবস পালিত হয় সেগুলোর অন্যতম ফাদার্স ডে বা বাবা দিবস। রোববার ছিলো সেই বাবা দিবস। আর এদিনই কিনা মেয়ের সঙ্গে চরম অপরাধ করলেন এক বাবা। তিনি ছুরি দিয়ে কুপিয়েছেন তার ১৫ বছরের এক কিশোরী মেয়েকে। এ ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের শাহজাহানপুরে।

মেয়েটির দোষ ছিলো, সে লেখাপড়া করে নিজের পায়ে দাঁড়াতে চেয়েছিলো। অন্যদিকে, বাবা চাইছিলেন সময়ের আগেই মেয়ের বিয়ে দিয়ে ঝামেলামুক্ত হতে। এ নিয়ে মতভেদের জের ধরে রোববার মেয়েকে পেছন থেকে ছুরি দিয়ে ক্ষতবিক্ষত করেন তার বাবা।

নিষ্ঠুরতার এখানেই শেষ নয়। এরপর মেয়েটিকে ধাক্কা দিয়ে খালের পনিতে ফেলে দেন। এই ঘটনা প্রকাশ্যে আসতেই গোটা দেশ জুড়ে বয়ে যাচ্ছে নিন্দা আর সমালোচনার ঝড়।

আঘাতের যন্ত্রণায় বিপর্যস্ত সেই কিশোর জানায়, ‘বাবা আমাকে খালের ধারে একটা ফাঁকা জায়গায় নিয়ে আসে প্রথমে। সঙ্গে আমার বড় ভাইও ছিলো। ভাই প্রথমে গলায় কাপড় পেঁচিয়ে আমার শ্বাসরোধ করার চেষ্টা করে। আর পেছন থেকে ছুরি দিয়ে কোপাতে থাকেন বাবা। এরপর আমাকে ধাক্কা মেরে ফেলে দেন খালে।’

এ ঘটনার কিছুক্ষণ পরে মেয়ে বেঁচে আছে না মরে গেছে তা যাচাই করতে ফের খালের পারে আসেন বাবা। তবে মেয়েটার ভাগ্য ভালোই ছিলো বলতে হবে। কিছু সহৃদয় মানুষের সহায়তায় বাবার চোখ এড়িয়ে সাঁতার খাল থেকে কেটে উঠে আসে সে। বর্তমানে স্থানীয় এক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মেয়েটি।

মেয়েটির এ অভিযোগের সত্যতা পাওয়া গেছে তার বোনের স্বামীর কথায়। তিনি জানান, মেয়েটি লেখাপড়া করতে চাইলেও তার বাবা-মা এতে রাজি নন। তারা তাকে জোর করে বিয়ে দিতে চান। এ কারণে গত দু-মাস ধরে মেয়েটি তার বোনের বাড়িতেই থাকছিলো।

কিন্তু দিন কয়েক আগে মা-বাবা এসে ওকে নিয়ে যান। তারপরেই ঘটে এই ভয়ঙ্কর ঘটনা। ঘটনা সম্পর্কে স্থানীয় পুলিশ জানায়, ওই কিশোরীর বাবা ও ভাইয়ের র বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। প্রকৃত ঘটনা জানতে তদন্তে নেমেছে প্রশাসন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন