সংসদ সদস্য পদ হারাতে পারেন সানি দেওল

  20-06-2019 12:07PM


পিএনএস ডেস্ক: ভারতে লোকসভা নির্বাচনে ভোটাভুটি শেষ। ফের মসনদে নরেন্দ্র মোদি। তবে বিপাকে পড়েছেন বলিউড অভিনেতা এবং সাংসদ সানি দেওল। সানির বিরুদ্ধে অভিযোগ, নির্বাচনী প্রচারে মাত্রাতিরিক্ত খরচ করেছেন তিনি। এর জেরে সংসদ সদস্য পদ হারাতে পারেন তিনি।

ভারত জুড়ে মোদির জয়-জয়কার হলেও গেরুয়া শিবিরের সানি পড়েছেন জোর বিপাকে। কারণ, আশঙ্কায় তাঁর সাংসদ পদ। ইতিমধ্যে বলিউড অভিনেতা তথা সাংসদকে নোটিস পাঠানো হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তির মুখে পড়তে পারেন সানি। এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এমনকি শাস্তিস্বরূপ খোয়াতে পারেন তাঁর সাংসদ পদও।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রত্যেক প্রার্থীর প্রচারের জন্যই নির্দিষ্ট খরচ বেঁধে দেওয়া থাকে । এক জন প্রার্থী ৭০ লাখ টাকা পর্যন্ত খরচ করতে পারেন। কিন্তু, সানি সেই মাত্রা অতিক্রম করে প্রায় ৮৬ লক্ষ টাকা খরচ করেছেন।

এই মর্মে সম্প্রতি একাধিক অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনের কাছে। তার পরই অভিনেতাকে নোটিশ পাঠানো হয়েছে। নির্বাচনী খরচ সংক্রান্ত নিয়মাবলি লঙ্ঘন করলে বিজয়ী প্রার্থীর সাংসদ পদ পর্যন্ত বাতিল করতে পারে কমিশন।

প্রসঙ্গত নির্বাচনের আগে প্রায় অন্তিম মুহূর্তে বিজেপিতে যোগ দিয়েছিলেন সানি দেওল। পাঞ্জাব কংগ্রেসের প্রধান সুনীল জাখরকে ৮০ হাজার ভোটে হারিয়ে গুরুদাসপুর থেকে জয়লাভ করেন তিনি। এই মঙ্গলবার অর্থাৎ ১৮ জুন সাংসদ হিসাবে শপথ নেন সানি। সপ্তম দফা নির্বাচনের আগে কমিশনের পক্ষে বেঁধে দেওয়া সমসয়সীমার বাইরে গিয়ে প্রচার করায় নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। মা হেমা মালিনিও গেরুয়া শিবিরের প্রার্থী হিসেবে মথুরাপুর থেকে জিতেছেন। পুত্র এবং স্ত্রীর এই জয়ে যারপরনাই উচ্ছ্বসিত ধর্মেন্দ্র।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন