`সংঘাতে জড়ালে ইসরাইলের অস্তিত্ব মুছে যাবে’

  



পিএনএস ডেস্ক: পুরো ইসরাইল ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে দাবি করে হুঁশিয়ারি উচ্চারণ করেছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। বলেন, কোনো রকমের সংঘাতে জড়ালে ইসরাইলের অস্তিত্ব মুছে যাবে।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে ২০০৬ সালের যুদ্ধের ত্রয়োদশ বার্ষিকী উপলক্ষে শুক্রবার (১২ জুলাই) আল-মানার টেলিভিশনে দেয়া ভাষণে হাসান নাসরুল্লাহ এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, পাশ্চোত্যের নিষেধাজ্ঞা সত্ত্বেও হিজবুল্লাহ আগের যেকোনো সময়ের চেয়ে এখন বেশি শক্তিশালী।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, এক সময় আমরা বলতাম হিজবুল্লাহ ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় নগরী হাইফাতে আঘাত হানতে সক্ষম। আজ আমরা বলতে পাারি যে, এইলাতের দক্ষিণেও যদি ইসরাইলের অস্তিত্ব থাকে তাহলে আমরা সেখানে হামলা চালাতে পারি। প্রকৃতপক্ষে পুরো ইসরাইল এখন আমাদের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, আমাদের কাছে এখন বিপুল সংখ্যক ক্ষেপণাস্ত্র রয়েছে যা নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম; এমন ক্ষেপণাস্ত্র ২০০৬ সালে আমাদের হাতে ছিল না। এছাড়া, আমাদের কাছে বহু সংখ্যক শক্তিশালী ড্রোন রয়েছে।

দখলদার ইসরাইলের মানচিত্র দেখিয়ে তিনি বলেন, ইসরাইলের দৈর্ঘ ৭০ কিলোমিটার আর প্রস্থ ২০ কিলোমিটার। আমরা এর পুরোটাই ধ্বংস করে দিতে পারি।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech