জেরুসালেমে যাব না : জোরালো ঘোষণা রাশিদা তালেবের

  


পিএনএস ডেস্ক: পশ্চিম তীর সফরে ইসরাইলের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন মার্কিন কংগ্রেস সদস্য রাশিদা তালেব। রাশিদা বলেছেন, ইসরাইল সরকার তার সফরে নিষেধাজ্ঞা তুলে নিলেও, একবার অপদস্থ হওযার পর আর ওই দমনমূলক পরিস্থিতিতে নিজ পরিবারকে দেখতে জেরুসালেমে যাব না।

মার্কিন কংগ্রেসের মিশিগানের ডেমোক্রেট প্রতিনিধি রাশিদা, ইসরাইলের দখলদারিত্ব, প্রতিশোধপরায়ণ ও সহিংস নীতির সমালোচনা করে আসছেন। আরেক ডেমোক্রেট কংগ্রেস সদস্য মিনেসোটার ইলহান ওমরকে সঙ্গে নিয়ে ইসরাইলে আনুষ্ঠানিক সফরের পরিকল্পনা ছিল তার। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চাপে বৃহস্পতিবার ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জানান, দুই মার্কিন কংগ্রেস সদস্যকে সফরের অনুমতি দেয়া হবে না। তবে শুক্রবার মানবিক দিক বিবেচনা করে পরিবারের সঙ্গে দেখা করতে জেরুসালেমে যাওয়া বিশেষ অনুমতি দেয় ইসরাইল।

এরপরই এক টুইটবার্তায় রাশিদা জানান, নির্বাচনে জয়ের পর আমি ফিলিস্তিনিদের মধ্যে আশার আলো জাগাতে পেরেছিলাম যে, কেউ এমন আছে তাদের সঙ্গে চলতে থাকা অমানবিক বিষয়গুলো নিয়ে সত্যটা বলবে। আমি ইসরাইলকে কখনো আমাকে অপদস্থ করে, আমার ভালবাসার সুযোগ নিয়ে তাদের নির্যাতনের বর্ণবাদী নীতিকে আড়াল করার সুযোগ দেব না। তিনি জেরুসালেমে থাকা তার পরিবারকে স্মরণ করে বলেন, ‘এই নির্যাতন ও দমনমূলক পরিস্থিতিতে দাদীকে দেখতে যাওয়া হবে বর্ণবাদ, নিপীড়ন ও অবিচারের বিরুদ্ধে আমার বিশ্বাসের বিপরীতে অবস্থান নেয়া। এটি আমার আমিকে হত্যা করবে।’

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech