মোদির কাছে আশ্রয় চাইলেন পাকিস্তানের সাবেক এমপি

  

পিএনএস ডেস্ক : পাকিস্তানের সাবেক এক এমপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আশ্রয় চেয়েছেন। তিনি পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশের সংখ্যালঘুদের জন্য সংরক্ষিত আসনের এমপি ছিলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের 'তেহরিক-ই-ইনসাফ' দলের সদস্য ছিলেন বলদেভ। খবর এনডিটিভির।

সাবেক ওই এমপি জানান, এক মাস আগে পাকিস্তান থেকে পালিয়ে ভারতের পাঞ্জাবে স্ত্রী ও দুই মেয়েসহ শ্বশুরবাড়িতে উঠেন বলে জানান। বলদেভ বলেন, পাকিস্তানে সংখ্যালঘুরা আর নিরাপদবোধ করছেন না এবং তাদের অধিকার খর্ব হচ্ছে। হত্যা-নৃশংসতা দিন দিন বেড়েই চলেছে। সংখ্যালঘুদের নেতৃত্ব দেয়ায় তাকে দুই বছর জেল খাটতে হয়েছিল বলে জানান শিখ ধর্মাবলম্বী এই সাবেক এমপি।

তিনি আর পাকিস্তান ফিরবেন না জানিয়ে প্রধানমন্ত্রী মোদির নিকট সাহায্য চেয়ে বলেন, 'আমি সজ্ঞানে এখানে এসেছি এবং আশ্রয় ও নিরাপত্তা চেয়ে মোদি সাহেবের দৃষ্টি আকর্ষণ করছি।

একইসাথে বলদেভ দাবি করেন, সেখানে (পাকিস্তানে) তার আরও অনেক শিখ ও হিন্দু ভাই আছেন, যারা ভারতে অভিবাসন চায়। গুরুদোয়ারাগুলোর (শিখদের উপাসনালয়) অবস্থা শোচনীয়। পাকিস্তানে সংখ্যালঘুদের কোনরূপ সম্মান দেখনো হয় না। এমনকি জোরপূর্বক অনেককে ইসলাম গ্রহণে বাধ্য করা হচ্ছে, যা কোনভাবেই মানা যায় না।

উল্লেখ্য, সম্প্রতি একজন শিখ তরুণীকে তুলে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্মান্তরিত করার চেষ্টা করার খবর প্রকাশ হলে পাকিস্তানে সংখ্যালঘুদের উপর নিপীড়নের বিষয়টি আলোচনায় আসে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech