জাতিসংঘের সফর বাতিল করলেন ইসরায়েল প্রধানমন্ত্রী

  19-09-2019 01:30PM

পিএনএস ডেস্ক: জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম সম্মেলনে যোগ দেয়ার সফর বাতিল করেছেন ইসরায়েলের ক্ষমতাসীন প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে এ কথা জানান। বুধবার তিনি এই সফর বাতিলের ঘোষণা দেন।

আনাদুলো এজেন্সির এক প্রতিবেদনে জানিয়েছে, বর্তমান রাজনৈতিক অবস্থার কারণেই নেতানিয়াহু এমন সিদ্ধান্ত নিয়েছেন। তার নেতৃত্বে লিকুদ দলটি নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হয়েছে। এ কারণে বেশ চাপের মধ্যে রয়েছেন তিনি।

নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জনের ব্যর্থ হওয়ায় ইতোমধ্যে নেতানিয়াহুর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠেছে। এমনকি তার বিরুদ্ধে উঠেছে দুর্নীতির অভিযোগও। ফলে তার বর্তমান অবস্থান থাকবে না বলেই মনে করছেন অনেকে।

নেতানিয়াহু তার জাতিসংঘ সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসবেন বলেও প্রত্যাশা করা হচ্ছিল। তবে সফর বাতিলের কারণে এখন আর তা সম্ভব হচ্ছে না।

প্রসঙ্গত, ইসরায়েল নির্বাচনের এখন পর্যন্ত ৯২ শতাংশ ভোট গণনা হয়েছে। এর মধ্যে ৩২টি আসন পেয়েছেন নেতানিয়াহুর দল লিকুদ। মূল বিরোধী দল ব্লু অ্যান্ড হোয়াইটও ৩২ আসন পেয়েছে। এছাড়া অন্য দুটি দল যথাক্রমে ২৪ ও ১১টি আসনে জয় পেয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন