আকাশে বজ্রপাতে বিপর্যস্ত ভারতের ২ প্লেন

  22-09-2019 01:49PM

পিএনএস ডেস্ক: অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলে ভারতের এয়ার ইন্ডিয়ার দুটি প্লেন। মাঝ আকাশে ভয়াবহ বজ্রপাতের কবলে পড়ে বিমানগুলো। এর ফলে বিমান দুটোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এর মধ্যে একটি বিমান দিল্লি থেকে বিজয়ওয়াড়া যাচ্ছিল। ওই বিমানের কর্মী এবং যাত্রীরা অক্ষত রয়েছেন বলে জানানো হয়েছে।

তবে দিল্লি থেকে কোচিনগামী অপর একটি বিমানের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

এয়ার ইন্ডিয়া থেকে জানানো হয়েছে, ১৭৪ জন আরোহী নিয়ে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ২৮ মিনিটে দিল্লি থেকে উড্ডয়ন করে এআই-৪৬৭ বিমান। রাত ৯টা ৪০ মিনিটে বিমানটির অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় অবতরণের কথা ছিল। কিন্তু মাঝ আকাশে ভয়াবহ বজ্রপাতের কবলে পড়ে বিমানটি। এতে বিমানের ক্ষতি হলেও যাত্রী ও কর্মীদের কোনও আঘাত লাগেনি।

এত বড় দুর্ঘটনা ঘটলেও বিষয়টি এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সেফটি বিভাগের কাছে জানায়নি এর পাইলট বা ক্রু সদস্যরা। নিয়ম অনুসারে দ্রুত তাদের বিষয়টি জানানোর কথা ছিল। যে কারণে ক্রু সদস্যদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

এদিকে, এয়ার ইন্ডিয়ার দিল্লি থেকে কোচিনগামী একটি বিমানেও একই ঘটনা ঘটে। মাঝ আকাশে প্রবল বজ্রপাতের মধ্যে পড়ে যায় এয়ারবাস-৩২১ বিমানটি। ঘটনার সঙ্গে সঙ্গেই বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনেন পাইলট। এই ঘটনায় প্লেনটির কয়েকজন কর্মী সামান্য আঘাত পেয়েছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন