মালয়েশিয়ায় বিশেষ অভিযানে বাংলাদেশিসহ আটক ৩৯২

  

পিএনএস ডেস্ক : মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৩৯২ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে ১০ জন নারীও রয়েছেন। তবে সর্বমোট কতজন বাংলাদেশি গ্রেফতার হয়েছেন তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় কাঁচাবাজার সেলায়াং পাসার এ (সবজি) শুরু হয় তল্লাশি। পুত্রজায়া, সেলেঙ্গর এবং কুয়ালালামপুরের ১৩১ জন কর্মকর্তার সমন্বয়ে চলে চার ঘণ্টার বিশেষ এ অভিযান।

দেশটির অভিবাসন বিভাগের ঘোষণা অবৈধ বিদেশি কর্মীকে তারা আর থাকতে দিতে চান না। দেশটির সংশ্লিষ্টরা বলছেন, দেশের সার্বভৌমত্ব ও আইনশৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক হামিদি আদম বলছেন, এ অভিযানে মোট ৫০০ জন অভিবাসীর কাজপত্র চেক করা হয়েছিল এবং সেখান থেকে ২৯ থেকে ৪৫ বছর বয়সী ১০ জন নারীসহ ৩৯২ জনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, গ্রেফতারদের মধ্যে মিয়ানমার, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ভারত, নেপাল এবং পাকিস্তানের অবৈধ অভিবাসী রয়েছে।

গ্রেফতারদের ইমিগ্রেশন রেগুলেশন ৬(১)সি ১৯৫৯, ১৫(১) ৩৯(বি) ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে, গত ৩ মার্চ মালয়েশিয়ার বহুল প্রচারিত দৈনিক উতুসানের প্রথম পাতায় একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয় বিদেশি ব্যবসায়ীদের নিয়ে। শিরোনামটি ছিল আর কতকাল বিদেশিদের হাতে থাকবে ব্যবসা। কীভাবে তারা এ দেশে এসে ব্যবসা করে? এর সূত্র ধরে বিদেশি সবজি ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানেও চলে তল্লাশি।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech