মাওলানা ফজলুর রহমানের সঙ্গে আলোচনার ইঙ্গিত পাক প্রধানমন্ত্রীর

  13-10-2019 11:35AM

পিএনএস ডেস্ক :সরকার পতনের দাবিতে পাকিস্তানে আন্দোলনরত জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের সঙ্গে আলোচনার ইঙ্গিত দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। জমিয়তের সঙ্গে আলোচনার দরজা খোলা রয়েছে বলে এক বৈঠকে জানান ইমরান।

শুক্রবার (১১ অক্টোবর) পাকিস্তানের মন্ত্রীসভার বৈঠকে প্রধানমন্ত্রী ইমরান খান এ ইঙ্গিত দেন বলে খবর প্রকাশ করেছে জিয়ো নিউজ।

সূত্রের বরাতে সংবাদ মাধ্যমটি জানায়, মন্ত্রীসভার বৈঠকে সাম্প্রতিক চীন সফর এবং ইরান ও সৌদি আরবের মধ্যে মধ্যস্থতার বিষয়ে আলোচনা হয়।

বৈঠকের শেষে মন্ত্রীসভার সদস্যরা ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে আজাদী মার্চের বিষয়ে ইমরান খানের মনোভাব জানতে চান।

জমিয়তের সঙ্গে আলোচনার বিষয়ে কোনো কমিটি করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এখনই কমিটি বানানোর কোনো প্রয়োজন নেই। তবে আলোচনার দরজা খোলা রয়েছে। আর কেউ যদি আলোচনায় বসতে চায়, তাহলে আমরা নিষেদ করব না।

এর আগে কেন্দ্রীয় ধর্মমন্ত্রী পীর নুরুল হককে জমিয়তের সঙ্গে আলোচনার দায়িত্ব দেয়া হয়েছে, এমন খবর ছড়িয়ে পড়িয়েছিল। যদিও পরে তিনি তা অস্বীকার করেছেন।

এদিকে সরকারের সঙ্গে কোনো আলোচনা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মাওলানা ফজলুর রহমান। সরকারের পতন পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চের ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম। প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের পতন পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে এ মুহুর্তে আলোচনায় রয়েছেন পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন