সন্ত্রাস দমনে পাকিস্তানকে সাহায্য করতে প্রস্তুত ভারত

  14-10-2019 02:34PM

পিএনএস ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে কটাক্ষ করে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পাকিস্তান চাইলে সন্ত্রাস দমনে সাহায্য করতে পারে ভারত, দরকার হলে সেনাও পাঠাতে পারে।

ভারতের হরিয়ানার এক সমাবেশে তিনি এ মন্তব্য করেছেন।

হরিয়ানার কার্নেলের একটি নির্বাচনী জনসভা থেকে রাজনাথ সিং মন্তব্য করেন, পাকিস্তান যদি সত্যি সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে চায় তাহলে ভারত তাদের সাহায্য করতে প্রস্তুত। হরিয়ানায় ২১ অক্টোবর হওয়া নির্বাচন নিয়ে প্রচারে ব্যস্ত বিজেপি। সেই উপলক্ষে হরিয়ানায় গিয়েছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। আর সেখানে দাঁড়িয়েই পাকিস্তানকে কটাক্ষের সুরে সন্ত্রাস দমনে প্রস্তাব দিলেন রাজনাথ।

সমাবেশ থেকে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি শুনেছি তিনি বলেছেন, কাশ্মীরিরা স্বাধীনতা না পাওয়া পর্যন্ত তারা লড়াই করবে এবং আন্তর্জাতিক মহলে নালিশ করবে। আমি সাফ জানিয়ে দিতে চাই, ভারত কারও কাছে মাথা নত করবে না। ভারতকে কেউ চাপ দিতে পারবে না। কাশ্মীর নিয়ে কেউ আমাদের জোর করতে পারবে না।

এর আগে, সন্ত্রাসবাদে মদদ দেওয়া নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অনেকেই। বিশেষত ৩৭০ ধারা বিলোপের পর থেকে বারংবার সংঘর্ষবিরোধি চুক্তি লঙ্ঘন থেকে শুরু করে এলওসির মাধ্যমে ভারতে আক্রমণ করার ক্ষেত্রে মরিয়া চিত্র সামনে আসছিল পাকিস্তানের।

আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের এই সন্ত্রাসবাদে মদত দেওয়া নিয়ে অভিযোগ জানিয়েছিল ভারত এবং অন্যান্য দেশও। তা সত্ত্বেও পাকিস্তানের মাটিতে চলছিল তাদের অবাধ বিচরন। আর জাতিসঙ্ঘের সমাবেশে সরাসরি সন্ত্রাসবাদে মদত দেওয়া থেকে শুরু করে বিভিন্ন সন্ত্রাসবাদী দলগুলিকে সহায়তা করা নিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে সরাসরি প্রশ্নবাণে জর্জরিত করেছিলেন ভারতের প্রতিনিধি বিদিশা মৈত্র।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন