কাশ্মীর সীমান্তে গুলিতে নিহত ৯

  

পিএনএস ডেস্ক : কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাদের গুলিতে অন্তত নয়জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ছয়জন পাকিস্তানের আর তিনজন ভারতের বলে দুই দেশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। আজ রোববার ভারতের কুপওয়ারা জেলার টংধড় পাহাড়ি অঞ্চলে এ ঘটনা ঘটে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সাম্প্রতিক সময়ে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের বিতর্কিত এলাকায় নয়াদিল্লির আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করার পরই এমন ঘটনা ঘটল। এই ঘটনার জন্য উভয় দেশের কর্মকর্তারা পরস্পরকে দোষারোপ করছেন।


ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া এএফপিকে বলেন, পাকিস্তানি সেনাদের গুলিতে দুজন সেনা ও একজন বেসামরিক লোক নিহত হয়েছেন, আহত হয়েছেন তিনজন। এই হামলায় বেশ কিছু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং তিনজন বেসামরিক লোক হাসপাতালে চিকিৎসাধীন।

পাকিস্তানশাসিত কাশ্মীরের কর্মকর্তারা বলছেন, মুজাফফরাবাদ ও নিলম উপত্যকায় ছয়জন বেসামরিক লোক নিহত হয়েছেন এবং অপর আটজন আহত হয়েছেন।

মুজাফফরাবাদের ডেপুটি কমিশনার বাদার মুনির বলেন, মুজাফফরাবাদে বেসামরিক লোকদের বাড়িঘরে মর্টার শেল মারা হয়েছে। এতে পাঁচজন নিহত ও অপর ছয়জন আহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন একই পরিবারের।

গত বুধবার ভারতের কাশ্মীরে সহিংসতায় পাঁচজন নিহত হন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech