ট্রাম্পের ইরান-বিদ্বেষী নীতি ব্যর্থ হয়েছে : সাইয়্যেদ নাসরুল্লাহ

  12-11-2019 08:51AM


পিএনএস ডেস্ক: লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নারুল্লাহ বলেছেন, আমেরিকার নিষেধাজ্ঞা ও ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগের সামনে প্রতিরোধ গড়ে তুলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নীতি ব্যর্থ করে করে দিয়েছে ইরান।তিনি সোমবার টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে এ মন্তব্য করেন।

সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, মার্কিন নিষেধাজ্ঞার ফলে সৃষ্ট সমস্যা কাটিয়ে ওঠার ক্ষমতা ইরানের রয়েছে। তিনি আরো বলেন, সকল পশ্চিমা বিশেষজ্ঞ এখন একথা স্বীকার করতে বাধ্য হয়েছেন যে, ট্রাম্পের ইরান বিদ্বেষী নীতি ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। হিজবুল্লাহ মহাসচিব বলেন, ট্রাম্প ইরানের পক্ষ থেকে টেলিফোন কল পাওয়ার জন্য যে আশা করছেন তা কোনোদিনও পূরণ হবে না।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, ইরানের নেতৃত্বাধীন মধ্যপ্রাচ্যের প্রতিরোধ শক্তি সম্ভাব্য যুদ্ধ পরিস্থিতি থেকে বেরিয়ে এসেছে এবং এখন এ শক্তি অনেক ভালো অবস্থানে রয়েছে। ইরান এখন অতীতের তুলনায় আরো বেশি শক্তিশালী ও সম্মানের অধিকারী বলেও তিনি মন্তব্য করেন।

এ সময় লেবানন পরিস্থিতি নিয়েও কথা বলেন হিজবুল্লাহ মহাসচিব। তিনি বলেন, প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগের পর দেশের রাজনৈতিক সংকট নিরসন ও নয়া সরকার গঠনের লক্ষ্যে আলোচনা চলছে এবং এ প্রক্রিয়া শেষ হওয়ার আগে এ সম্পর্কিত তথ্য প্রকাশ করা সম্ভব নয়। আমেরিকা লেবাননের চলমান পরিস্থিতিকে আরো ঘোলাটে করে তার দেশের অর্থনৈতিক পরিস্থিতিকে দুর্বিষহ করে তুলতে চায় বলেও মন্তব্য করেন সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। সূত্র : পার্সটুডে

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন