জার্মানির সাবেক প্রেসিডেন্টের ছেলেকে ছুরিকাঘাতে হত্যা

  21-11-2019 12:11PM

পিএনএস ডেস্ক : জার্মানির প্রয়াত প্রেসিডেন্ট রিচার্ড ফন ভাইৎসেকারের ছেলে ফ্রিটজ ফন ভাইৎসেকারকে (৫৯) ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। বার্লিনে একটি হাসপাতালে বক্তৃতা করার সময় স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে। তবে ঘটনার পরপরই উপস্থিত শ্রোতাদের সহায়তায় ঘাতককে গ্রেপ্তার করেছে পুলিশ।

এবিসি নিউজ, দ্য গাডিয়ান, সিএনএন সহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ঘটনার সময় বার্লিনের শার্লেটনবুর্গ এলাকার শ্লসপার্ক হাসপাতালে ‘লিভারে চর্বি ও তার প্রতিকার’ বিষয়ে বক্তৃতা করছিলেন ফ্রিটজ ফন। এমন সময় শ্রোতাদের মাঝ থেকে একজন উঠে এসে এই হত্যাকাণ্ড ঘটান। ‘ঘাতক’ ব্যক্তিও জার্মান নাগরিক। তার বয়স ৫৭ বছর।

ফ্রিটজ ফন ভাইৎসেকার শ্লসপার্ক হাসপাতালের একজন মেডিসিন বিশেষজ্ঞ। শ্লসপার্ক হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা শাস্ত্রের নানা বিষয় নিয়ে প্রায় এই ধরনের বক্তৃতার আয়োজন করে থাকে।

খবরে বলা হয়েছে, মঙ্গলবারের বক্তৃতার সময় বেশ কিছু শ্রোতা সেখানে উপস্থিত ছিলেন। বেশ কিছু শ্রোতা ও এক পুলিশ সদস্য ওই আততায়ীকে ঠেকাতে গিয়েছিলেন। কিন্তু তার আগেই ফ্রিটজ ফন ভাইৎসেকার হামলার শিকার হন। হামলা ঠেকাতে গিয়ে ওই পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে উপস্থিত শ্রোতারা হামলাকারীকে ধরতে সক্ষম হন।

ওই ঘাতক কী কারণে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এখনো পরিষ্কার নয়। হামলাকারীকে বার্লিনের আদালতে নেওয়া হবে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

চিকিৎসক হিসেবে বেশ সুনাম রয়েছে ৫৯ বছর বয়সী ফ্রিটজ ফন ভাইৎসেকারের। ইতিপূর্বে ফ্রাইবুর্গ, বোস্টন ও জুরিখে কাজ করার পর ২০০৫ সালে বার্লিনের শ্লসপার্ক হাসপাতালে যোগ দেন তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন