নয়া দিল্লির অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৪৩

  


পিএনএস ডেস্ক: ভারতের নয়া দিল্লির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে। আবাসিক এলাকায় পরিচালিত একটি কাগজের কারখানায় অগ্নিকাণ্ড হয়েছে বলে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে বলে জানা গেছে।

বার্তা সংস্থা এএনআই’র বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়েছে, দিল্লির রানী ঝানসি রোডের একটি কারখানায় এই অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে রোববার ভোরে। সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসকে ফোন করা হয়েছে অগ্নিকাণ্ডের কথা জানিয়ে।

ফায়ার সার্ভিসের অন্তত ৩০টি গাড়ি একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানা গেছে। উদ্ধারকারী দলের এক কর্মকর্তা জানিয়েছেন, অন্তত ৫০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের বেশির ভাগই তীব্র ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন।

সুনীল চৌধুরী নামে দিল্লি ফায়ার সার্ভিসের অপর এক কর্মকর্তা ইন্ডিয়া টুডেকে জানিয়েছেন, কারখানাটির প্রায় ৬০০ বর্গফুট এলাকায় আগুন লাগে। এর পর তা সেখানে রাখা শিশুদের স্কুলব্যাগ, বোতল ও অন্যান্য সামগ্রীতে ছড়িয়ে পড়ে।

উদ্ধার তৎপরতা চলমান জানিয়ে ওই ফায়ারকর্মী জানান, হতাহতের পরিমাণ আরও বাড়তে পারে।

এদিকে স্থানীয় এলএনজেপি হাসপাতালসহ অন্যান্য চিকিৎসাসেবা কেন্দ্রে সকাল থেকেই পোড়া মানুষের হাহাকারে পরিবেশ ভারী হয়ে উঠেছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech