ভারতে নিকাহ্‌ হালালের নামে মহিলাকে ধর্ষণ তান্ত্রিকের!

  13-12-2019 03:44PM

পিএনএস ডেস্ক: স্বামী তিন তালাক দিয়েছিলেন আগেই। সেই বিচ্ছেদের পর আবার তাঁকে বিয়ে করবেন স্বামী। সে জন্য নিকাহ্‌ হালাল প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে স্ত্রীকে। সেই নিকাহ্‌ হালালের নামে তিন তালাক পাওয়া ওই মহিলাকে ধর্ষণ করলেন এক তান্ত্রিক। গত বুধবার এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে। মহিলার অভিযোগের ভিত্তিতে তাঁর স্বামী ও তান্ত্রিককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশকে দেওয়া মহিলার বয়ান অনুযায়ী, দাম্পত্য কলহের জেরে গত ২৩ নভেম্বর তাঁকে তিন তালাক দিয়েছিলেন স্বামী। যা এখন ভারতে অবৈধ। কিন্তু কিছুদিন পর নিজের সিদ্ধান্ত বদলে তাঁকে ফের বিয়ে করার সিদ্ধান্ত নেন স্বামী। তখন ওই মহিলার ‘নিকাহি বাপ’ আনোয়ার বাবা জানান, মহিলা নিকাহ্‌ হালাল করলে তবেই ফের বিয়ে করতে পারবেন প্রথম স্বামীকে।

পুলিশ জানিয়েছে, তান্ত্রিক আনোয়ার বাবা ওই মহিলাকে নিকাহ্‌ হালাল করার জন্য নিয়ে যান আশবাঘ এলাকায়। সেখানে ফ্ল্যাট রয়েছে আনোয়ারের। সেই ফ্ল্যাটেই ওই মহিলাকে ধর্ষণ করেন ওই তান্ত্রিক। অত্যাচারিত হয়ে ওই মহিলা বাড়ি ফিরে এলে তাঁকে ঢুকতে দিতে অস্বীকার করেন তাঁর স্বামী। এর পরই পুলিশে অভিযোগ দায়ের করেন ওই মহিলা। সেই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত তান্ত্রিক ও স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ব্যাপারে জাহাঙ্গিরাবাদের সিটি সুপারিন্টেন্ডেন্ট অব পুলিশ আব্দুল আলিম খান বলেছেন, ‘‘ওই মহিলার স্বামীকে মুসলিম ওম্যান (প্রোটেকশন অব রাইটস অন ম্যারেজ) অ্যাক্টে ও আনোয়ার বাবাকে ধর্ষণের জন্য গ্রেফতার করা হয়েছে।’’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন