পাকিস্তানে ভয়াবহ বিমান দুর্ঘটনা, মারা গেলেন শোয়েব মালিক!

  

পিএনএস ডেস্ক: পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলার সাদিকাবাদ এলাকায় মাঝ আকাশ থেকে যাত্রীসহ ভেঙ্গে পড়েছে পাকিস্তানের একটি বিমান। এই ঘটনায় পাইলটসহ দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গত রোববার ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ আধিকারিক হাসান ইকবাল পাকিস্তানের সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই অঞ্চলে বিমানটি থেকে কীটনাশক ছিটানোর কাজ করা হচ্ছিল। সেই সময় ছোট ওই বিমানটিতে ইমরান খান সরকারের খাদ্য রক্ষা বিভাগের একজন ইঞ্জিনিয়ার ও পাইলট ছিলেন। হঠাৎ করেই বিস্ফোরণের একটা বিকট শব্দ শোনা যায়।

পড়ে দেখা যায় বিমানটি একটি খোলা মাঠের উপর ভেঙ্গে পড়েছে। দুর্ঘটনায় বিমানটিতে থাকা দুইজনই নিহত হয়েছেন বলে জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা। একই সঙ্গে হাসান ইকবাল বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রযুক্তিগত ত্রুটির কারণেই বিমানটি ভেঙ্গে পড়েছে।

পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন তাদের এক প্রতিবেদনে জানায়, নিহত দুইজনের পরিচয় শনাক্ত করা হয়েছে। বিমানটির পাইলট শোয়েব মালিক এবং অপরজন হলেন কেন্দ্রীয় খাদ্য শস্য বিভাগের ইঞ্জিনিয়ার ফাওয়াদ বাট। গত কয়েকমাস ধরে খাদ্য শস্যতে পোকার ব্যাপক আক্রমণ বেড়েছে। আর সেই কারণে বিমান থেকে ওই সমস্ত অঞ্চলে কীটনাশক ছিটানোর কাজ করা হচ্ছিল। তবে এভাবে মাঝ আকাশে থেকে বিমান ভেঙ্গে পড়ার ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন