আফগানিস্তানে সামরিক বাহিনীর অভিযান, নিহত ৫১

  26-01-2020 06:49PM

পিএনএস ডেস্ক : আফগানিস্তানের সামরিক বাহিনী অভিযান চালিয়ে অন্তত ৫১ ‘জঙ্গি’কে হত্যা করেছে। তাদের অভিযানে আহত হয়েছে অন্তত ১৩ জন। এ ছাড়াও গ্রেপ্তার করা হয়েছে ছয় জনকে। আজ রবিবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য জানায়।

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, দেশটির ৯টি প্রদেশে ১৩টি স্থল অভিযান এবং ১২টি অভিযান আকাশ পথে চালানো হয়। তবে কোন কোন প্রদেশগুলোতে এই হামলা চালানো হয়েছে সেই বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

আফগানিস্তানের উত্তরাঞ্চলের বালখ প্রদেশের স্থানীয় কর্মকর্তারা জানান, এই হামলাতে কমপক্ষে তিন জন নারী এবং চার জন শিশু নিহত হয়েছে। এই বেসামরিক নাগরিক নিহতের ঘটনা তদন্তের জন্য সরকার একটি ফ্যাক্ট ফাইন্ডিং মিশন প্রেরণের প্রতিশ্রুতি দিয়েছে।

এদিকে, তালেবান বলেছে যে তারা গত সপ্তাহে বিক্ষিপ্ত হামলার পরে সাপ্তাহিক ছুটির দিনেও নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে আরো দুটি হামলা চালিয়েছে। উত্তর আফগানিস্তানের কুন্দুজ শহরের নিরাপত্তা বাহিনীর একটি চেকপোস্টে হামলা চালায় শনিবার রাতে। তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে এই তথ্য জানান। তিনি আরো জানান, ওই হামলার ঘটনায় ১০ জন নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছেন। সেই সঙ্গে আহত হয়েছেন আরো তিন জন।

একটি পৃথক বিবৃতিতে তালেবান জানায়, তাদের যোদ্ধারা বালখ প্রদেশে আফগান বাহিনীর একটি টহল দলকে আক্রমণ করেছিল। এতে তাদের আট জন নিহত হন।

সূত্র: রয়টার্স।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন