ভূমিকম্পে নিহতদের লাশ বহন করলেন এরদোয়ান

  27-01-2020 02:00AM



পিএনএস ডেস্ক: তুরস্কের এলাজিগ প্রদেশে ভূমিকম্পে নিহত দুই ব্যক্তির জানাজার পর তাদের মরদেহ কাঁধে করে কবরে নিয়ে যান তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

গত শুক্রবার তুরস্কের পূর্বাঞ্চলীয় প্রদেশ এলাজিগে শক্তিশালী ৬.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এ ভূমিকম্পে অন্তত ৩১ জন নিহত ও প্রায় ১৪শ’ মানুষ আহত হয়েছে বলে জানায় দেশটির কর্তৃপক্ষ।

এদিন তিনি ভূমিকম্পে নিহত এক মা ও তার ছেলের জানাজায় অংশ নেন। পরে তাদের কফিন বয়েও নিয়ে যান। এসময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তার দেশের বিরুদ্ধে প্রোপাগান্ডা চালানো হচ্ছে।

ভূমিকম্প মোকাবিলায় তুরস্কের পূর্ব প্রস্তুতি ছিল না এমন অভিযোগের দিকে ইঙ্গিত করে এরদোয়ান এ কথা বলেন। তুর্কি প্রেসিডেন্ট বলেন, গুজবে কান দেবেন না, কারও নেতিবাচক, পরস্পরবিরোধী প্রোপাগান্ডা শুনবেন না এবং জেনে রাখুন আমরা আপনাদের চাকর।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেট্টিন কোকা বলেন, ভূমিকম্পে এক হাজার ২৪৩ জন ব্যক্তি আহত হয়েছে। তাদের মধ্যে ৩৪ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছে, তবে কারও অবস্থা গুরুতর নয়।

তুরস্কের জাতীয় দুর্যোগ সংস্থা জানিয়েছে, শুক্রবার রাতে ৬.৮ মাত্রার ওই ভূমিকম্পের পর আরও ৩৯৮টি আফটারশক অনুভূত হয়। এগুলোর মধ্যে ৫.৪ ও ৫.১ মাত্রার কম্পনও ছিল।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন