করোনা আক্রান্ত সন্দেহে দমদমে ব্যাংকক ফেরত ২ যাত্রী আইসোলেশনে

  


পিএনএস ডেস্ক: চীনের করোনাভাইরাস আতঙ্কে ভুগছে পুরো বিশ্ব। এরই মধ্যে এই ভাইরাস মহামারী রূপ নিয়েছে, ছড়িয়ে পড়েছে কয়েকটি দেশে। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহে কলকাতার দমদম এয়ারপোর্টে দুই যাত্রীকে আইসোলেশনে রাখা হয়েছে। ব্যাংকক থেকে এই দুই যাত্রী দমদম বিমানবন্দরে নামেন। এদের শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ পাওয়া গেছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

দুই যাত্রীর মধ্যে একজনকে মঙ্গলবার ও অন্যজনকে বুধবার কোয়ারান্টাইন করা হয়। এদের দু-জনকেই বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়েছে। এয়ারপোর্টে আসা যাত্রীদের থার্মাল স্ক্রিনিং-এর সময় এদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়ে বলে জানিয়েছেন কলকাতা বিমানবন্দরের কর্মকর্তা কৌশিক ভট্টাচার্য্য। ইতোমধ্যেই যে দুটি বিমানসংস্থার কলকাতা ও চীনের মধ্যে সরাসরি ফ্লাইট রয়েছে, তারা তাদের এই ফ্লাইটগুলো বাতিল করেছে।

এই মাসের ৬ তারিখ থেকেই কলকাতা ও চীনের গুয়াংঝাউ-এর মধ্যে সমস্ত ফ্লাইট বাতিল করেছে ইন্ডিগো। করোনাভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনেই এই পদক্ষেপ করা হয়েছে বলে ইন্ডিগো'র পক্ষ থেকে জানানো হয়েছে। ইন্ডিগোর পরে এই মাসের ১০ তারিখ থেকে কলকাতা ও কুনমিং-এর মধ্যে সমস্ত ফ্লাইট বাতিল করেছে চায়না ইস্টার্ন এয়ারলাইন্স।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech