আবারও মার্কিন সেনা ঘাঁটিতে ভয়াবহ হামলা

  


পিএনএস ডেস্ক: আবারও ইরাকে মার্কিন সেনা ঘাঁটিতে ভয়াবহ রকেট হামলার ঘটনা ঘটেছে।

এবার দেশটির উত্তরাঞ্চলীয় কিরকুক প্রদেশের একটি সেনা ঘাঁটিতে এই রকেট হামলা চালানো হয়। হামলার সময় ওই ঘাঁটিতে মার্কিন সেনাদের উপস্থিতি ছিল।
স্থানীয় সময় বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে কে১ ঘাঁটিতে এই হামলার ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে এতে হতাহতের সংখ্যা জানা যায়নি। খবর আল-জাজিরা ও টাইমস অব ইসরায়েল।

এর আগে কে১ ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে গত বছরের ২৭ ডিসেম্বর। তখন প্রায় ৩০টি রকেট হামলা হলে নিহত হয় এক মার্কিন ঠিকাদার। হামলার জন্য ইরানের ঘনিষ্ঠ ইরাকি গোষ্ঠী কাতাইব হিজবুল্লাহকে দায়ী করে তাদের অবস্থানে পাল্টা হামলা চালায় ওয়াশিংটন। নিহত হয় গোষ্ঠীটির প্রায় ২৫ সেনা। এরও কয়েক দিনের মাথায় বাগদাদ বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের প্রভাবশালী জেনারেল কাসেম সোলাইমানি ও কাতাইব হিজবুল্লাহর সহপ্রতিষ্ঠাতা আবু মাহদি আল মুহান্দিসকে হত্যা করে যুক্তরাষ্ট্র।

কাসেম সোলাইমানির মৃত্যুতে ইরানে ৪০ দিনের শোক শেষ হওয়ার পর বৃহস্পতিবার কে১ ঘাঁটিতে আবারও রকেট হামলার ঘটনা ঘটল। হামলার পরপরই ওই এলাকায় মার্কিন সামরিক বিমান উড়তে দেখা গেছে। নতুন এই হামলার পর এই অঞ্চলে উত্তেজনা ফিরে আসতে পারে বলে অনেকেই আশঙ্কা করছেন।


পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech