হাসপাতাল থেকে পালালো করোনা ভাইরাসে আক্রান্ত ৪ রোগী

  


পিএনএস ডেস্ক: চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস এখন বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। হংকং, ফিলিপাইন এবং জাপানে তিনজন মারা গেছেন। তাই কোনো দেশে করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়ার সাথে সাথে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। এর ধারাবাহিকতায় রাশিয়ায় আক্রান্ত চারজনকে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। কিন্তু তারা পালিয়ে গেছেন। দেশটির স্থানীয় ফনটানকা পত্রিকা এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, আক্রান্ত চারজনের মধ্যে এক নারী রয়েছেন। তার নাম আলা ইলিনা। তাকে সেন্ট পিটার্সবার্গের একটি হাসপাতালে রাখা হয়েছিল। সপ্তাহখানেক আগে (৮ ফেব্রুয়ারি) সেখান থেকে পালিয়ে যান ৩২ বছর বয়সী এই নারী। এখন তিনি নিজের বাসায় অবস্থান করছেন। কিন্তু কর্তৃপক্ষ তাকে দ্রুত হাসপাতালে ফেরত আসার নির্দেশ দিয়েছেন।

সেন্ট পিটার্সবার্গের বোটকিন হাসপাতালের প্রধান চিকিতসক ইলিনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেন। হাসপাতালে ফেরাতে ওই নারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এক বিবৃতিতে এ কথা জানানো হয়। আগামী মঙ্গলবার এই মামলার শুনানি শুরু হবে।

রাশিয়ার আইন অনুয়ায়ী, কোয়ারেন্টাইন থেকে পালিয়ে যাওয়া শাস্তিযোগ্য অপরাধ। এর জন্য জরিমানা গুনতে হয়।

এদিকে ইলিনা ছাড়া একই হাসপাতাল থেকে গত মঙ্গলবার আরো তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পালিয়েছে। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।

চারজন পালিয়ে গেলেও রাশিয়ায় করোনা ভাইরাসে আত্রান্ত দু'জন চীনা নাগরিককে চিকিতসা দেয়া হয়েছে।

শুক্রবার দেশটির বিমান কর্তৃপক্ষ, রাশিয়া থেকে চীনে যাওয়ার সব ধরণের চার্টার্ড ফ্লাইট নিষিদ্ধ করার কথা জানায়। শুধু তা-ই নয়, দেশটি চীন যাওয়ার বেশিরভাগ রেগুলার ফ্লাইটও বাতিল করেছে।

উল্লেখ্য, চীনে করোনা ভাইরাসে এ পর্যন্ত এক হাজার ৫২৩ জন মারা গেছেন। সূত্র : ডেইলি সাবাহ

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech